ইতি চাকমা হত্যার বিচার দাবীতে জেলাজুড়ে কালো ব্যাজ ধারন ও ক্লাশ বর্জন

Pcp-news-pic-1-660x330ডেস্ক রিপোর্ট: খাগড়াছড়ির কলেজ ছাত্রী ইতি চাকমা হত্যাসহ সকল হত্যাকান্ডের বিচারের দাবীতে  কালো ব্যাজ ধারন ও ঘন্টা ব্যাপি ক্লাশ বর্জন করেছে স্কুল কলেজের শিক্ষার্থীরা। ২৯ মার্চ বুধবার সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত খাগড়াছড়ি সরকারী কলেজের ছাত্রী ইতি চাকমাসহ সকল হত্যাকারীদের বিচার এবং সকল ছাত্রী ও নারীদের নিরাপত্তার দাবীতে খাগড়াছড়ির অধিকাংশ স্কুল কলেজে শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারন করে ক্লাশ বর্জন করে।

খাগড়াছড়ি: আমাদের খাগড়াছড়ি প্রতিনিধি জানান, খাগড়াছড়িতে কর্মসূচি চলাকালে এ সময় বক্তব্য রাখেন খাগড়াছড়ি আর্দশ উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনির ছাত্রী শিমুলি ত্রিপুরা, ৯ম শ্রেণির ছাত্র সুমন ত্রিপুরা,খাগড়াছড়ি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী শ্রাবনি আক্তার, একই ক্লাশের চিক্ক চাকমা ও জান্নাতুল মাওয়া।

পানছড়ি: আমাদের পানছড়ি প্রতিনিধি জানান, খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রী ইতি চাকমা‘র খুনীদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বর্জন, কালো ব্যাজ ধারণ, মানববন্দন এবং আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) সমর্থিত ৫নারী সংগঠনের পূর্ব ঘোষিত এই কর্মসূচি ডাকে বুধবার এ কর্মসূচি পালিত হয়।

ইউপিডিএফ সমর্থিত ৫নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, সাজেক নারী সমাজ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও নারী আত্মরক্ষা কমিটি‘র ডাকে পানছড়ি ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে সকাল সাড়ে ১০টায় কলেজ চত্তরে মানববন্ধন অনুষ্টিত হয়। এ সময় বক্তাগন ১১দফা বাস্তবায়নের জন্য সরকারের প্রতি দাবী জানান

মহালছড়ি: আমাদের মহালছড়ি প্রতিনিধি জানান, মহালছড়িতে পার্বত্য চট্টগ্রামের ৫ নারী সংগঠনের আহবানে ইতি চাকমার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে কালো ব্যাজ ধারণ ও প্রতীকী ক্লাশ বর্জন কর্মসূচী পালন করেছে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম।

২৯ মার্চ বুধবার সকাল ১০টায় মহালছড়ি ডিগ্রি কলেজ গেইট ও মহালছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে তিন সংগঠনের নেতৃত্বে এক যোগে  ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে স্কুল ও কলেজ শিক্ষার্থীরা ঘন্টা ব্যাপী এ কর্মসূচী পালন করেন। এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি মেনন চাকমা, হিল উইমেন্স ফেডারেশন মহালছড়ি উপজেলা শাখার সভাপতি সুজাতা চাকমা, সাধারণ সম্পাদিকা পিপি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম মহালছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক নিদর্শন খীসা প্রমূখ।

এছাড়াও জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় এ কর্মসূচী পালনের খবর পাওয়া গেছে। লক্ষ্মীছড়ি কলেজ প্রাঙ্গনে ছাত্রীরা কালো ব্যাজ ধারণসহ প্রতীকি ক্লাশ বর্জন ও মানববন্ধ কর্মসূচি পালন করে। উল্লেখ্য যে বিগত ফেব্রুয়ারী ২৭ তারিখে খাগড়াছড়ি শহরের প্রাণ কেন্দ্রে আরামবাগ এলাকা ভাড়া বাসায়  খাগড়াছড়ি সরকারী কলেজের এইচএসসি পরীক্ষার্থী ইতি চাকমাকে গলা কেটে হত্যা করে দুবৃত্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *