রাঙ্গামাটিতে রকেট লাঞ্চার,বিস্ফোরকদ্রব্যসহ দুই জেএসএস নেতা আটক

rangamati-bg20170331203905নিজেস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি: রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ২নং রাইখালী ইউনিয়নে যৌথবাহিনী অভিযান চালিয়ে ৪নং ওয়ার্ডের মেম্বার ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) কাপ্তাই উপজেলার সাবেক সভাপতি থোয়াই সুইনু মারমা (৪৩)তার ছেলে উপজেলা পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি ক্যাহিংহলা মারমাকে (২২) রকেট লাঞ্চারসহ আটক করেছে।

৩১মার্চ শুক্রবার সন্ধ্যায় যৌথবাহিনী সাংবাদিকদের এসব তথ্য জানান। তারা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোরে বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ৪টি অত্যাধুনিক বিষ্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। যৌথবাহিনী আরও জানায়, বৃহস্পতিবার গভীর রাতে বান্দরবান জেলা হয়ে এসব বিষ্ফোরক স্থানীয় জেএসএস নেতা মায়াধন চাকমা হয়ে তাদের হাতে আসে।

আটক জেএসএস নেতা থোয়াই সুইনু মার্মা নিজেকে জেএসএস’র কাপ্তাই উপজেলার সভাপতি দাবি করে  জানান, জেএসএস নেতা মায়াধন চাকমা গভীর রাতে ৪টি রকেট লাঞ্চার আমাকে দিয়ে বলেন,রাঙ্গামাটির গভীর পাহাড়ের একটি বিশেষ ঠিকানায় জেএসএস’র সশস্ত্র বাহিনীর কাছে পৌছে দেওয়ার জন্য। তিনি আরও বলেন, ইতিপূর্বে রাঙ্গামাটিতে আরও ১৬টি রকেট রকেট লাঞ্চার আনা হয়েছে। তার ভাষ্যমতে রকেট লাঞ্চারগুলো ভবিষ্যতে বড় ধরণের আন্দোলনে ব্যবহার করা হবে। আটককৃতদের রাতে পুলিশের হাতে সোপর্দ করা হবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *