সরকার বিরোধী পোষ্টার লাগানোর অভিযোগে ২যুবক আটক

15489নিজেস্ব প্রতিবেদক: খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় সরকার বিরোধী বিভিন্ন পোষ্টার লাগানোর সময় ইউপিডিএফের দুই কর্মীকে আটক করেছে সেনাবাহিনী।  শুক্রবার ভোর রাত চারটার দিকে মাটিরাঙ্গা বাজার থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, মাটিরাঙ্গার আজমরায় এলাকার কাইন্নারাম চাকমার ছেলে শান্তিজয় চাকমা (২৫) ও শিশুক বাড়ি গ্রামের রিরেন কুমার ত্রিপুরার ছেলে ধন কুমার ত্রিপুরা (১৭)।  এসময় তাদের কাছ থেকে সরকার ও সেনা বিরোধী পোষ্টার উদ্ধার করা হয়।

মাটিরাঙ্গার বিভিন্ন স্থানে সরকার ও সেনা বিরোধী পোষ্টার লাগাচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন তানজিম হোসাইন এর নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা উপজেলা পরিষদের সামনে থেকে তাদেরকে আটক করে। আটককৃতদের কাজ থেকে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের বেশ কিছু পোষ্টার পাওয়া যায় বলে জানা গেছে।

সরকার বিরোধী প্রচারনার অভিযোগে আটক দুই ইউপিডিএফ কর্মীকে জিজ্ঞাসাবাদ শেষে  মাটিরাঙ্গা থানায় সোপর্দ করার প্রস্তুতি চলছে বলে নিরাপত্তাবাহিনী সুত্র নিশ্চিত করেছে।

এদিকে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গণতান্ত্রিক যুব ফোরাম। গণতান্ত্রিকযুব ফোরাম কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেসবার্তায় এ প্রতিবাদ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *