ভ্রাতৃত্বের বন্ধন আর শান্তি-সম্প্রীতি বজায় রাখতে হবে: ব্রিগেডিয়ার কামরুজ্জামান

17976266_292517744503255_1041760010_o

নুরুল আলম:: ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ কামরুজ্জামান পিএসসিজি বলেছেন, শান্তিপূর্ণ সহাবস্থানের মধ্য দিয়ে ভ্রতৃত্বের বন্ধন অটুট রাখতে হবে। আর তার জন্য চাই সকলের সহযোগিতা ও আন্তরিকতা।

পাহাড়ে বসবাসকারী জনগোষ্ঠির জন্য সম্প্রদায়িক সম্প্রীতি একটি উল্লেখ যোগ্য বিষয়। শান্তি-সম্প্রীতি বজায় থাকলেই এ পার্বত্যাঞ্চলে উন্নয়নে কেউ বাঁধা হয়ে দাড়াতে পারবে না। তাই সকল সম্প্রদায়ের নেতৃবৃন্দকে ভাই ভাই হয়ে একে অপরের পাশে থেকে ঐক্যের বন্ধন অক্ষুন্ন রাখার আহবান জানান তিনি।

মারমা সম্প্রদায়ের সাংগ্রাই উপলক্ষে গুইমারা উপজেলার রামসু বাজারে ৭ দিন ব্যাপী খেলাদুলার পুরস্কার বিতরণী,সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গতকাল সোমবার রাতে  তিনি এ সব কথা বলেন। ২নং হাফছড়ি ইউপি সদস্য সুইমং মারমার সভাপতিত্বে অণুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, খাগড়ছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,গুইমারা বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল জাবেদ সুলতান প্রমূখ।

বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, পাহাড়ে সকল সম্প্রদায়ের মিল বন্ধন যেন কেউ নষ্ট করতে না পারে সেদিকে লক্ষ রেখে সকলকে আন্তরিক হয়ে কাজ করতে হবে। তাই মনে রাখতে হবে আমরা একে অপরের ভাই ভাই। পাহাড়বাসীরা সবাই একে অপরের পরিপুরক বলে তিনি উল্লেখ করে সকল সম্প্রদায়েল ঐতিহ্যকে ধারণ করে কাজ করতে সকলের প্রতি আহবান জানান তিনি।

এতে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে দিয়ে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন। পরে ঐতিহ্যবাহী নৃত্য ও গানের মধ্য দিয়ে অনুষ্ঠান মাতিয়ে তুলেন স্থানীয় শিল্পীরা। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দসহ জনপ্রতিনিধিরা অংশ নিয়ে অনুষ্ঠান উপভোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *