আটক রমেল চাকমার মৃত্যু

BBZKeZ

ডেক্স রিপোর্ট:: রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলায় চাঁদাবাজির অভিযোগে আটক রমেল চাকমা চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে। ১৯ এপ্রিল বুধবার বিকেলে  সে মারা যায় বলে সূত্রে জানা গেছে। গত ৬ এপ্রিল থেকে রোমেল চাকমা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

উপজাতীয় সন্ত্রাসীরা  গত ২৩ জানুয়ারি রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলায় চাঁদার দাবীতে মালভর্তি ট্রাকে আগুন লাগিয়ে ভস্মিভূত করে । এসময় পর্যটকবাহী কয়েকটি গাড়ি থামিয়ে তাদের কাছ থেকে মোবাইল ও টাকা পয়সা ছিনতাই করে নেয়। সকালে উপজেলার ১৮ মাইল-কাঠালতলী এলাকায় মালভর্তি ট্রাকে আগুন লাগিয়ে দেয়।

গত ৫ এপ্রিল এ ঘটনায় অভিযুক্ত রমেল চাকমাকে নানিয়ারচর বাজার থেকে আটক করে নিরাপত্তা বাহিনী। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে রমেল নিজেকে ট্রাকে অগ্নি সংযোগের সাথে জড়িত বলে স্বীকার করে বলে নিরাপত্তা বাহিনী জানায়।

এদিকে আটকের পর স্থানীয় পুলিশের কাছে হস্তান্তরের পর রমেল চাকমা বুকে ব্যথা অনুভবের কথা জানালে পুলিশ তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এরপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। মৃত্যুর কারণ নিশ্চিত করার জন্য রোমেল চাকমার ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হবে বলে জানা গেছে।

এদিকে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমা ও সাধারণ সম্পাদক ধনিল চাকমা ১৯ এপ্রিল বুধবারসংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে নান্যাচর কলেজের এইচএসসি পরীক্ষার্থী ও পিসিপি নান্যাচর থানা শাখার সাধারণ সম্পাদক রমেলচাকমা হত্যাকারী দোষী ব্যাক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *