সরকার পার্বত্য জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে : নব বিক্রম কিশোর ত্রিপুরা

guimara News pic 04

নুরুল অালম:: পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেছেন, পার্বত্য জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তারই একটি অংশ। সোমবার বিকেলে গুইমারা ডাক্তারটিলায় হরি মন্দিরের নব নির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, অশান্ত পাহাড়কে শান্ত করতে ১৯৯৭ সালে জননেত্রী শেখ হাসিনা পার্বত্য চুক্তির মধ্যমে এ অঞ্চলের শান্তির পাশাপাশি পার্বত্য মন্ত্রনালয় গঠন করে সকল সম্প্রদায়ের উন্নয়নের পথ সুগম করেছে বলে তিনি উল্লেখ প্রধান অতিথি মন্দিরের অসমাপ্ত কাজ আগামী বাজেটে সমাপ্ত করার প্রতিশ্রুতি দেন।
guimara News pic 03
এ সময় তিনি ধারাবাহিক ভাবে পার্বত্য চট্টগ্রামে প্রকল্পের সংখ্যা বৃদ্ধির উন্নয়ন কর্মকান্ড আরো বৃদ্ধিকরা হবে বলে জানান। এ সময় তিনি সরকারের উন্নয়ন কাজের প্রশংসা করেন। এর আগে তিনি মন্দির প্রাঙ্গনে মন্দিরের ফিতা কেটে কাজের আনুষ্ঠানিক উদ্বোধন ও তুলুসি গাছের চারা রোপন করেন নব বিক্রম কিশোর ত্রিপুরা ও তার সহধর্মিনী। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ২০১৬-১৭ অর্থ বছরে সাড়ে ১৭ লক্ষ টাকা ব্যয়ে মন্দিরের কাজ করা হয়।  

হরি মন্দির পরিচালনা কমিটির সভাপতি জনার্ধন সেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, গুইমারার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রামগড় সৈয়দ মোহাম্মদ ফরহাদ,গুইমারা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ।
guimara News pic 02
এতে অন্যান্যদের মধ্যে, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা,গুইমারা থানার অফিসার ইনচার্জ জোবাইরুল হক, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রামপ্রুচাই চৌধুরী, মন্দির পরিচালনা কমিপির সহ-সভাপতি বিপ্লব শীল,উপজেলা ছাত্রলীগের সভাপতি সাগর চৌধুরীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *