খাগড়াছড়িতে পার্বত্য হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ভবন উদ্বোধন

11

আল-মামুন:: পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বিক্রম কিশোর ত্রিপুরা বলেছেন, পার্বত্য হোমিওপ্যাথি মেডিকেল কলেজ খাগড়াছড়িবাসীর জন্য নতুন এক দৃষ্টান্ত স্থাপন করবে। এ কলেজের মাধ্যমে সৃষ্টি হবে পাহাড়ের নতুন নতুন জন সেবকের। তার পাশাপাশি বৃদ্ধি পাবে কর্মসংস্থানসহ রোগ নিরাময়েও এ কলেজ এক দিন প্রশংসার স্বাক্ষর রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।   

 শান্তি ও সম্প্রীতি উন্নয়নের পূর্বশর্ত উল্লেখ করে আলোচনা সভায় নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, সরকার এ অঞ্চলের উন্নয়নের জন্য আন্তরিক সেই লক্ষ্যে আলাদা মন্ত্রণালয় করেছে, উন্নয়ন বোর্ড করেছে। উন্নয়ন কাজে বাঁধা সৃষ্টি না করে সরকারকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

18155578_1417504641639056_1006010602_n

বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে বলেন, এ কলেজের মাধ্যমে পার্বত্য জেলায় দক্ষ জনশক্তি তৈরী হবে। সেই সাথে সমাজের অবহেলিত এ জনপদে নতুন কর্মসংস্থান তৈরী করাসহ দুস্থ মানুষের পাশে দাড়াতে সহায়ক ভুমিকা পালন করবে এ কলেজ।  

মঙ্গলবার সকাল ১০টায় খাগড়াছড়িতে এইচ এম পার্বত্য হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ক্যাম্পাসে ভবনের শুভ উদ্বোধন শেষে আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন। এ সময় বিশেষ অতিথি ছিলেন,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাউদ্দীন প্রমূখ।  

18111071_1417506371638883_1600419331_o
কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,কলেজের প্রতিষ্ঠাতা এস এম শফি। খাগড়াছড়ির বাস র্টামিনাল এলাকায় প্রায় ৩৮ লক্ষ টাকার সমপরিমান জায়গা দান করেন এসএম সফি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে ২০১৫-১৭ অর্থবছরে ৩৫ লক্ষ টাকা ব্যায়ে এইচ এম পার্বত্য হোমিওপ্যাথি মেডিকেল কলেজ বাস্তবায়ন করে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *