বাঙ্গালী ছাত্র পরিষদের দুই নেতা গ্রেফতার, ১২ ঘণ্টার পর মুক্তি

18155228_705265913009343_291558235_nরাঙামাটি প্রতিবেদকঃ রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের মানবন্ধন কর্মসূচিতে হামলার অভিযোগে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের দুই নেতাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ। বুধবার সকাল ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ছাত্র ইউনিয়নের মানববন্ধন চলাকালে এ ঘটনা ঘটে।

ছাত্র ইউনিয়ন নেতারা জানান, মানববন্ধন ও সমাবেশ চলাকালে তাদের ওপর অতর্কিত হামলা চালায় পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীরা। মানবন্ধনের ব্যানারটি কেড়ে নিয়ে নেতাকর্মীদেরও মারধর করে ছাত্র পরিষদের নেতাকর্মীরা।

এ সময় টহলরত পুলিশ পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙ্গামাটি জেলা শাখার সহ-সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের পক্ষ থেকে তাৎক্ষণিক এক বিবৃতিতে ১২ ঘণ্টার মধ্যে গ্রেফতারকৃত নেতাদের মুক্তির দাবি জানিয়ে বলা হয়, নাম সর্বস্ব একটি বাম সংগঠন রাষ্ট্র বিরোধী সমাবেশে সাম্প্রদায়িক ও সংবিধান বিরোধী বক্তব্যদানকালে তাদের বাধা দেওয়ার সময় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের দুই নেতাকে পুলিশ বেআইনিভাবে আটক করেছে। ১২ ঘণ্টার মধ্যে তাদের নিঃশর্ত মুক্তি না দিলে বিক্ষোভ মিছিল, অবরোধ ও হরতালের মতো কঠোর কর্মসুচি দেওয়া হবে।

জানা যায়, পরে উভয়পক্ষের সমঝোতার ভিত্তিতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের আটককৃত দুই নেতাকে ছেড়ে দেয়া হয়। রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশীদ ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *