শিবগঞ্জে দ্বিতীয় দিনের অভিযান চলছে

Pro_Pic.000042-14-300x200বিশেষ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্ত্তি-মোবারকপুর ইউনিয়নের ত্রিমাহেনী-শিবনগর গ্রামে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় দ্বিতীয় দিনের মতো আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় অভিযান শুরু হয়। এতে অংশ নেন কাউন্টার ট্রেরোরিজম ইউনিট ও সোয়াট সদস্যরা।

দুপুর পর্যন্ত থেমে থেমে অসংখ্য গুলির শব্দ পাওয়া যায়। সকাল থেকে প্রস্তুত রাখা হয়েছে ডিএমপি ডিবি’র বোমা নিষ্ক্রিয়দল, ফায়ার সার্ভিস, সিআইডর ক্রাইমসিন ইউনিট ও অ্যাম্বুলেন্স। প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

১৪৪ ধারা অব্যাহত রয়েছে। আশপাশে কাউকে যেতে দেওয়া হচ্ছে না। এর আগে বুধবার বিকেল ৫টা ৪০ মিনিটে প্রথম দফায় জঙ্গি আস্তানায় ‘অপারেশন ঈগল হান্ট’ অভিযান শুরু করেন কাউন্টার ট্রেরোরিজম ইউনিট সোয়াত সদস্যরা। প্রায় দুই ঘণ্টা চলে অভিযান। এরপর তা স্থগিত করেন সংশ্লিষ্টরা।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর-ত্রিমোহনী-শিবনগর গ্রামে সন্দেহভাজন জঙ্গিদের একটি আস্তানা বুধবার ভোররাত থেকে ঘিরে রাখার পর  বিকেল ৫টা ৪০ মিনিটে কাউন্টার ট্রেরোরিজম ইউনিট ও সোয়াত সদস্যদের চূড়ান্ত অভিযান ‘অপারেশন ঈগল হান্ট’ শুরু হয়।

ঢাকা থেকে বুধবার বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ বিমান বাহিনীর দুইটি হেলিকপ্টারে আসা সোয়াতদলের একটি ইউনিট শিবগঞ্জ স্টেডিয়ামে অবতরণের পর ঘটনাস্থলে পৌঁছায় বিকেল ৫টায়। এরপর অভিযানে নামেন তারা। বুধবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের পর ওই বাড়ির দিক থেকে টানা গুলির শব্দ শোনা যায়।

বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনা যায় ৫-৬ বার। একতলা বাড়িটির ভেতরে নারী ও শিশুসহ চারজন রয়েছে  বলে ধারণা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

বুধবার বাইরে থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মাইকের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করলেও তারা সাড়া দেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *