দৈনিক জনকণ্ঠ ও ইত্তেফাকে প্রকাশিত সংবাদের প্রতিবাদে মানববন্ধন

bandarban-district42

নিজস্ব প্রতিবেদকঃ ২৪ এপ্রিল দৈনিক জনকণ্ঠ ও ২৯ এপ্রিল দৈনিক ইত্তেফাক তথাগত ভগবান বুদ্ধকে সন্ত্রাসী অাখ্যায়িত করে সংবাদ প্রকাশ করায় সংশ্লিষ্ট প্রতিবেদক ফিরোজ মান্না ও আবুল খায়ের বিরুদ্ধে বিচার চেয়ে রোয়াংছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের আয়োজিত অনুষ্ঠানে শতাধিক ভিক্ষু সংঘসহ হাজারো ধর্ম প্রাণ মানুষের অংশগ্রহণের মধ্যদিয়ে রোয়াংছড়ি কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ভদন্ত উ.পঞ্ঞা নাইন্দা মহাথের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাউসাং মারমা, পুরুষ ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমা, সাবেক ইউপির চেয়ারম্যান অংশৈমং মারমা, আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা।

ইউপির চেয়াম্যান চহ্লামং মারমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, উ.পঞ্ঞা নাইন্দা মহাথের, আগ্রশ্রী থের, ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, সাবেক ইউপির চেয়ারম্যান অংশৈমং মারমা, ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, প্রীতিময় তঞ্চঙ্গ্যা, কারবারী আথুইমং মারমা, রুপন বড়ুয়া, ইউপির সদস্য ভারত সেন তঞ্চঙ্গ্যা ও শিক্ষকসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, বৌদ্ধ ধর্ম হচ্ছে একটি শান্তিপূর্ণ ধর্ম। এটি একটি শান্তি ও অহিংসা ধর্ম। সে ধর্মকে নিয়ে ২৪ এপ্রিল দৈনিক জনকণ্ঠে “পার্বত্য এলাকা নতুন অশান্তি সৃষ্টির চেষ্টায় ভাবনা কেন্দ্র” শীর্ষক উস্কানিমূলক সংবাদ লিখেছেন ফিরোজ মান্না। অপরদিকে ২৯ এপ্রিল দৈনিক ইত্তেফাকে প্রথম পাতায় “পাহাড়ে আর একটি অশান্তি সৃষ্টি ৯৬৯ গ্রুপ” শীর্ষক শিরোনামে প্রতিবেদনটি লিখেছেন আবুল খায়ের। এসব সংবাদকে মিথ্যা, বানোয়াট বলে তীব্র প্রতিবাদ, নিন্দা জানিয়ে সংশ্লিষ্ট সাংবাদিকের বিরুদ্ধে কঠিন শাস্তি ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে সুষ্ঠু বিচারের দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *