রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের কমিটি গঠন

121

নিজস্ব প্রতিবেদকঃ রাঙামাটিতে বহু কল্পনা-জল্পনার মধ্য দিয়ে প্রায় দীর্ঘ ৭ বছর পর পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনে জেলার ২৯ সদস্যের আংশিক কমিটি গঠন করা হয়। মঙ্গলবার সকালে কমিটির আহ্বায়ক মো. নাদিরুজ্জামানের সভাপতিত্বে চেম্বার অফ কর্মাসের সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের আয়োজিত এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ নতুন কমিটি ঘোষণা করা হয়।

এতে সভাপতি জাহাঙ্গীর আলম মুন্না, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এবং আবু বক্কর সিদ্দিককে সাংগঠনিক সম্পাদক করা হয়। সাংবাদিক সম্মেলনে এসময় বিভিন্ন স্তরে নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় সাংবাদ সম্মেলন থেকে জানানো হয়েছে, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন রাঙামাটি জেলা ১০১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ২৯ সদস্যের আংশকি কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির অবশিষ্ট ৭২ সদস্য বিভিন্ন পদ পদবীসহ মোট ১০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি আগামী ৩০ দিনের মধ্যে অনুমোদন দেওয়া হবে।

আরও জানানো হয়েছে, বর্তমান গঠনতন্ত্রটি খসড়া গঠনতন্ত্র হিসাবে গণ্য হবে। তবে স্বল্প সময়ের মধ্যে বর্তমান খসড়া গঠনতন্ত্রকে আরও অধিকতরভাবে সংশোধনীর মাধ্যমে পূর্ণাঙ্গ গঠনতন্ত্রে রুপ দেওয়া হবে বলেও জানান।

উল্লেখ্য, আগামী কিছু দিনের মধ্যে স্বল্প সংখ্যক সদস্য নিয়ে একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *