খাগড়াছড়িতে আন্তজাতিক রেড ক্রিসেন্ট দিবস পালিত

C0009T01-660x330

নিজেস্ব প্রতিবেদক: সারা বিশ্বের ন্যায় খাগড়াছড়িতেও পালিত হয়েছে আন্তজাতিক রেড ক্রিসেন্ট দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে  ৮ মে  সকালে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটি অফিসের সামনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলন করা হয়। পরে বর্ণাঢ্য এক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট কাযালয়ে এসে শেষ হয়। র‌্যালীতে শতাধিক নারী পুরুষ অংশ গ্রহণ করেন।

পরে সেখানে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য মোঃ নুরুন্নবী চৌধুরী।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মোঃ শানে আলম, খাগড়াছড়ি শহর সমাজ সেবা কমকতা রোকেয়া বেগম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ নুরুল আজম, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের কায নিবাহী কমিটির সদস্য ধীমান খীসা, জসিম উদ্দিন, ইউনিট অফিসার আবদুল মান্নান ও আবদুল গনি মজুমদার।

সভায় বক্তারা রেড ক্রস ও রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা জ্বীন হেনরী ডুনান্ট এর ১৮৯তম জন্ম দিনকে মানব জাতির জন্য মাইল ফলক হিসেবে উল্লেখ করেন। তারা বলেন রেড ক্রস ও রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠার ফলে আজ বিশ্ববাসী মানবতার পতাকা উড়াচ্ছে, সবাই সবার জন্য জাতি-গোষ্ঠীর ভেদাভেদ ভুলে কাজ করছে।পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *