মানিকছড়িতে জায়গা দখলের ঘটনা আড়াল করার চেষ্টা

manick-t pic 1

নিজস্ব প্রতিবেদক: আদালতে মামলার পরেও মানিকছড়িতে আবারো জমি দখলের থামেনী। অবৈধভাবে মৃত ছিদ্দিক আহম্মদের ছেলেদের পৈত্রিক সম্পত্তি জোর পুর্বক দখল করতে মরিয়া হয়ে উঠেছে একটি চক্র। মানিকছড়ি উপজেলার তিনট্যহরীতে পুলিশের নাকের ডগায় এ ঘটনা ঘটলেও পুলিশ দখল রোধ না করে উল্টো দখলদারদের পক্ষ নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

আদালতের নির্দেশে তদন্ত প্রতিবেদন দাখিলে সরেজমিনে না গিয়ে এবং উভয় পক্ষের বক্তব্য না নিয়ে পতিপক্ষের দ্বারা অর্থে প্রভাবিত হয়ে,ভুমি চিহিৃত করতে ভুমি অফিসের কোন সহযোগিতা না নিয়ে এক তরফা ভাবে তদন্ত প্রতিবেদন জমা দেয়। বাদীপক্ষের অভিযোগ পুলিশ মোটা অঙ্কের অর্থর বিনিময়ে এক তরফা কাল্পনিক প্রতিবেদন আদালতে জমা দিয়েছে। তাই তদন্তকারী কর্মকর্তাকে আদালতে তলফ করে ঘটে যাওয়া ঘটনার আলামত গ্রহণে দাবী জানান বাদী পক্ষ। আদালতে পুলিশের দেওয়া প্রতিবেদনের নারাজি প্রদান করেছে বাদী পক্ষ।  
111-300x186
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে যার মামলা নং ৫৯/২০১৭। গত ২৩ তারিখ এবিষয়ে খাগড়াছড়ি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করা হয়। আদালত মামলার তদন্তের দায়িত্ব প্রদান করেন মানিকছড়ি থানার এসআই মো: হেলাল উদ্দিনকে। এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে আরো একাদিক বিষয়ে মোটা অর্থের বিনিময়ে ভিত্তিহীন প্রতিবেদন দেওয়ার অভিযোগ রয়েছে।  

জমি দখলের লক্ষে ভাড়াটিয়া লোকজন নিয়ে তিনট্যহরীতে ঐ জায়গা দখলের জন্য সিমানা প্রাচীর নির্মাণের চেষ্টা করে। এ ঘটনায় জড়িতরা হলেন আবুল হোসেন (আবুল্লাহ), এরশাদ মিয়া, শাহাব উদ্দিন, শাহ-জাহানসহ আরো কয়েক জন।

উল্লেখ্যঃ তিনট্যহরীতে অবৈধ ভাবে জায়গা দখল করে জোর পূর্বক গাছ কেটে ফেলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অভিযোগ করতে গিয়ে মানিকছড়ি থানা থেকে ফেরার পথে বাদীপক্ষকে  হামলা করে। এর পর জোর পূর্বক গাছ কেটে বাড়ী-ঘর নির্মাণসহ মৃত ছিদ্দিক আহম্মদের জায়গার উপর অবৈধ ভাবে সাইনবোর্ড লাগিয়ে জায়গা দখলের চেষ্টা অব্যাহত রেখেছে। বিগত ১৩-১৫ ফেব্রুয়ারী সন্ধ্যায় দফায়-দফায় হামলার চেষ্টা করা হয়। পরে শুক্রবার আবারও একই ঘটনা পুনরায় ঘটায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *