গচ্ছাবিলে ৪ ফানির্চার দোকান ও ১ বসতঘর আগুনে পুড়ে ছাই

132-1-300x218

নিজেস্ব প্রতিবেদক: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গচ্ছাবিল বাজারে আগুন পুড়ে ছাই হয়ে গেছে ৪টি ফার্নিচার দোকান ও ১টি বসতঘর।  শনিবার (১৩ মে ২০১৭) রাত আনুমানিক ৩ টার দিকে এ ঘটনা ঘটে। এতে ক্ষয়-ক্ষতির পরিমান প্রায় নগদ অর্থ, মালামালসহ প্রায় ৩০ লক্ষ টাকা বলে দাবী করেছে স্থানীয়রা।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রাতে হঠাত আগুন ধরেছে শুনে স্থানীয়রা ছুটে আসে। এর মধ্যে আগুনের লেলিহান শিখা কেড়ে নিয়েছে ঘুমন্ত ব্যবসায়ীদের ৪ ফার্ণিসার দোকান ও পাশ্ববর্তী একটি বসতঘর। পরে স্থানীয় এলাকাবাসী ও নিকটবর্তী আনসার ব্যাটালিয়নের সদস্যদের সহযোগিতায় আগুন নেবাতে সক্ষম হয় এলাকাবাসী। তবে আগুনের সূত্রপাতের বিষয়ে নিশ্চিত ভাবে কেউ কিছু জানাতে পারিনী। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।  

স্থানীয়রা জানান, মাকিছড়ি উপজেলাধীন গচ্ছাবিল বাজারের ফার্নিচার ব্যবসায়ী রহমত উল্লাহ (দুলাল), আবদুল জলিলের ৪টি ফার্নিচার দোকান ও পাশ্ববর্তী একটি বসতঘর রাতের এ আগুনে পুড়ে যায়। এতে সব মিলিয়ে প্রায় ৩০ লক্ষ টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। আগুন ধরার পর পর স্থানীয়দের সহযোহিতায় প্রায় ঘন্টা ব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন নিয়ন্ত্রনে আনা না গেলে বাজারে ব্যাপক ক্ষয়-ক্ষতি হতো বলে জানান স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাবেক ইউপি আবুল কালাম ও ইউপি সদস্য মোশারফ হোসেন বলেন, সকলের সম্মিলিত চেষ্টায় আল্লাহর রহমতে আগুনের হাত থেকে বাজারের অন্যান্য দোকানগুলো রক্ষা করা গেলেও ইতি মধ্যে ৪টি ব্যবসা প্রতিষ্ঠান ও ১টি বসতঘর পুড়ে গেছে। আগুন ধরার পর পর জনপ্রতিনিধিসহ স্থানীয়রা রামগড় ফায়ার সার্ভিসকে ফোন করলেও তারা আসেনি এবং তাদের অবহেলার কারণে বাজারে আরো বড় ধরণের ক্ষতি হতে পাড়তে বলে অভিযোগ করেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *