বিশিষ্ট চিকিৎসক ডাক্তার নুরুল আলম ভুলু আর নেই

duc22নিজস্ব প্রতিবেদক: উখিয়ার রত্নাপালংয়ের সম্ভ্রান্ত পরিবারের সন্তান প্রখ্যাত চিকিৎসক, বিশিষ্ট সমাজসেবক এবং চট্টগ্রাম সাউর্দান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার নুরুল আলম চৌধুরী প্রকাশ ভুলু ডাক্তার রবিবার সকাল ১১টায় চট্টগ্রামের একটি ক্লিনিকে ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহ——রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ছিল ৭২ বছর। স্ত্রী, ২ মেয়ে, ১ ছেলে সহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে যান। সোমবার সকাল ১১টায় পালং আদর্শ উচ্চ বিদ্যালয় খেলার মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীরমুক্তিযোদ্ধা মরহুম শমশের আলম চৌধুরীর ছোট ভাই এবং চট্টগ্রাম পলি ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার নুরুল আলম চৌধুরী প্রকাশ ভুলু ডাক্তার দীর্ঘদিন ধরে ফুসফুসে ক্যান্সার রোগে আক্রান্ত ছিল। এপ্রিল মাসে উন্নত চিকিৎসার জন্য সিংগাপুর মাউথ এলিজাবেদ হাসপাতালে ১৭ দিন চিকিৎসা শেষে চলতি মে মাসে দেশে চলে আসে। ১২ মে শারীরিক অবস্থা অবনতি দেখা দিলে তাকে চট্টগ্রাম ম্যাস্ক হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসাধীন অবস্থায়  সকাল ১০টায় ডাক্তার নুরুল আলম ভুলু শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে চট্টগ্রামের বিএম এসোসিয়েশন সহ নিজ এলাকা উখিয়ায় শোকের ছায়া নেমে আসে। পারিবারিক সদস্য কবি আদিল চৌধুরী জানান, রাতেই ডাক্তার নুরুল আলম চৌধুরী প্রকাশ ভুলু ডাক্তারের মরদহ গ্রামের বাড়ি রত্নাপালংয়ে পৌঁছবে।

এদিকে ডাক্তার নুরুল আলম চৌধুরী প্রকাশ ভুলু ডাক্তারের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন চট্টগ্রাম বিএম এসোসিয়েশন ও কক্সবাজার বিএম এসোসিয়েশনের নেতৃবৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *