লক্ষীছড়ি জোন সচেষ্ট থাকবে লে.কর্ণেল মো. মিজানুর রহমান মিজান শিক্ষার উন্নয়ন ও প্রসারে

gp1নুরুল আলম: খাগড়াছড়ির লক্ষীছড়ি জোন কমান্ডার লে.কর্ণেল মো. মিজানুর রহমান মিজান পিএসসিজি ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন ও উচ্চ শিক্ষার প্রতি উৎসাহিত করে বলেন, লক্ষীছড়ি এলাকা দুর্গম বিধায় শিক্ষাগত অবকাঠামো দুর্বল। কিন্তু সকলের সর্বাত্মক প্রচেষ্টা এ এলাকাকে আরও উন্নত করে তুলবে। এলাকার গরীব শিক্ষার্থীরা যাতে পিছিয়ে না পড়ে সেই ব্যাপারে লক্ষীছড়ি জোন  সচেষ্ট থাকবে বলে তিনি প্রতিশ্রুতি দেন।

রবিবার সকালে  ২০১৭ সালে সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ১০৬ জন শিক্ষার্থীদের লক্ষীছড়ি জোনের উদ্যোগে দেওয়া সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ প্রতিশ্রুতি দেন তিনি।জোন কমান্ডার মো. মিজানুর রহমান মিজান লক্ষীছড়িতে কলেজ নির্মাণে নিরাপত্তাবাহিনীর সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, শিক্ষা প্রসারে যে কোন উদ্যোগে লক্ষীছড়ি জোন সদা প্রস্তুত। তিনি দুরদুরান্ত থেকে সকলকে সংবর্ধনা অনুষ্ঠানে অংশ গ্রহণ করায় অভিনন্দন ও ধন্যবাদ জানান।

gp3

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, লক্ষীছড়ি জোন উপ-অধিনায়ক মেজর ইফতেখার উদ্দিন আহমেদ।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ইউসুফ সারোয়ার। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, শান্ত চাকমা ও মেহেরুন্নেসা। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ ইকবাল ও উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।

সংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে লক্ষীছড়ি জোন কৃতি শিক্ষার্থীদের হাসি ও  উচ্ছলতায় মুখর হয়ে উঠে।অনুষ্ঠানে জোন কমান্ডার মো. মিজানুর রহমান মিজান পিএসপিজি বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষার্থীদের পৃথকভাবে পুরস্কৃত করা ছাড়াও উত্তীর্ণ সকল শিক্ষার্থীদের বাংলা একাডেমীর ইংলিশ টু বাংলা ডিকশনারী প্রদান করেন।

এছাড়া চারটি স্কুলের প্রধান শিক্ষক ও আমন্ত্রিত অতিথিদের জোন কমান্ডার শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।লক্ষীছড়ি জোনের এ উদ্যোগ এলাকার শিক্ষার্থীদের আরও ভাল ফলাফল করার স্পৃহা বাড়াবে এমনি অভিমত অনুষ্ঠানে উপস্থিত সকলের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *