৪ জন আহত খাগড়াছড়িতে মসজিদের ইমাম পক্ষের লোকজনের হামলায়

khaনিজস্ব প্রতিবেদক : খাগড়াছড়ি সদর উপজেলার উত্তর গঞ্জপাড়া জামে মসজিদের ইমামকে কেন্দ্র করে ইমাম পক্ষের লোকজনের হামলায় ৪ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গবার রাত ৯টার দিকে গঞ্জপাড়া নুরুল আলমের দোকানে এ হামলার ঘটনা ঘটেছে।

হামলাকারীরা ধারালো দা, লাঠি নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা করে। এসময় দোকানপাট ভাংচুর করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে। আহতরা হলেন, স্থানীয় মৃত ছাবেদ আলী শেখের পুত্র মো. সুরুজ আলী, সুরুজ আলীর পুত্র মো. আব্দুল ওয়াদুদ, মৃত ইছাক শেখের পুত্র মো. নুরুল আলম ও জিয়ারুল হকের পুত্র মো. কামাল হোসেন।

স্থানীয় বাসিন্দা মো. বেলাল হোসেন জানান, দীর্ঘদিন থেকে বর্তমান ইমাম ও মসজিদ কমিটির সাথে বিরোধের কারনে ইমামের পিছনে নামাজ আদায় করেন না তারা। মসজিদ কমিটিসহ বর্তমান ইমাম পৌর মেয়র রফিকুল ইসলাম অনুসারী হওয়ায় তাদের সাথে ঝামেলা না করে মসজিদের নামাজ শেষ হলে পরবর্তীতে নামাজ আদায় করেন তারা।

যথারীতি আজও এশার নামাজ শেষ হওয়ার অপেক্ষায় নুরুল আলমের দোকানে বসা ছিলেন। হঠাৎ মসজিদের ইমাম হাফিজুর রহমানের নেতৃত্বে নাজিম, বাবুল, ডিস সফি, ছিদ্দিক, বসর, দুলাল সহ ৪০/৫০ জন মিলে তাদের ওপর আক্রমণ করেন।

kha2ঘটনার সত্যতা জানিয়ে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, এর আগেও গত প্রায় দুই মাস আগে ইমামসহ মসজিদ কমিটির নামে একটি অভিযোগ দেন স্থানীয় কয়েকজন। সে সময় সামাজিকভাবে নিষ্পত্তির চেষ্টা করা হয় বলে জানিয়েছেন তিনি। আজকের হামলার ঘটনার অভিযোগের ভিত্তিতে যথাযথ আইনি প্রদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি। অভিযোগের বিষয়ে মসজিদ কমিটির সভাপতি এবং মসজিদের ইমাম হাফিজুর রহমানের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *