মহালছড়িতে অস্ত্রসহ আটক ১

28-32

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলাতে অস্ত্রসহ ২জনকে আটক করেছে সেনাবাহিনী। শুক্রবার ভোর ৩ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মহালছড়ি ভূয়াটেক গ্রামে মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল সৈয়দ মো: আবদুল্লাহ জুনায়েদ নেতৃত্বে অভিযান চালিয়ে সুমন্ত চাকমা’র বাড়ি থেকে ২ জনকে আটক করা হয়। আটক কৃতরা হলেন, মনাটেক গ্রামের প্রতিময় চাকমার ছেলে মেনন চাকমা ও ভূয়াটেক গ্রামের তুফান চাকমার ছেলে সুমন্ত চাকমা।

মেনন চাকমা পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি ও সুমন্ত চাকমা জেলা কমিটির সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক এর পদে দায়িত্বরত আছেন বলে জানা গেছে। সেনাসূত্র থেকে প্রাপ্ত তথ্য থেকে জানা গেছে, আটক ব্যক্তিরা দীর্ঘদিন যাবত থেকে এলাকায় চাঁদাবাজি ও  সন্ত্রাসী কার্যকলাপ করে আসছিলেন। আটকের সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি পিস্তল, ২ রাউন্ড কার্তুজ, ১৩টি সচল মোবাইল সেট, দুটি হাত ঘড়ি ও প্রচুর পরিমাণ নথিপত্র পাওয়া গেছে। তবে, জিজ্ঞাসাবাদ শেষে মেনন চাকমাকে ছেড়ে দেওয়া হয়।

জোন অধিনায়ক সাংবাদিকদের বলেন, সন্ত্রাস ও চাঁদাবাজ এলাকার কারোর বন্ধু হতে পারেনা। যে কোন কিছুর বিনিময়ে এলাকার শান্তি শৃংখলা বিনষ্টকারীকে প্রতিহত করতে সেনাবাহিনী প্রস্তুুত রয়েছে বলে জানান। এলাকায় চাঁদাবাজ ও সন্ত্রাসী কার্যকলাপ নির্মূল না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে বলে ও জানান তিনি। আটককৃত সুমন্ত চাকমাকে মহালছড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *