৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

sim2নুরুল আলম: খাগড়াছড়িতে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৭ উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্কুলে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করা হয়। পরে স্কুল ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সদর উপজেলার ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এসময় তাদের উদ্ভাবিত কয়েকটি প্রযুক্তির প্রদর্শনী করা হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে “উন্নত আগামির জন্য বিজ্ঞান ও প্রযুক্তি ” এ প্রতিপাদ্য সামনে রেখে আলোচনা সভায় লিখিত প্রবন্ধ উপাস্থাপন করেন, খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুস সবুর খান।

আলোচনা সভায় জেলা প্রশাসক রাশেদুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যে কোন বিষয় বিজ্ঞান ভিত্তিক সমাধান করতে হবে। সেই সাথে বিজ্ঞান বিষয়ে শিক্ষার্থীদের ব্যাপক আগ্রহ সৃষ্টি করতে হবে। বর্তমান বিশ্বে যারা যতো বেশি বিজ্ঞান ভিত্তিক গবেষণা করবে তারাই এগিয়ে যাবে। আমাদের দেশ বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে বিজ্ঞান ভিত্তিক কাজ করার চেষ্টা চালাচ্ছে। এ জন্য বিজ্ঞানের প্রতি ছাত্রছাত্রীদের আরও মনোযোগী হওয়ার আহ্বান জানান।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমদ খান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাধন কুমার চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দীন, খাগড়াছড়ি নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট স্কুলের প্রধান শিক্ষক রোজিনা আক্তার জাহান, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *