সনদ বিতরণ পানছড়িতে ফার্স্ট এইড প্রশিক্ষণার্থীদের মাঝে

Untitled-1নিজস্ব প্রতিবেদক: পানছড়ি উপজেলার প্রত্যন্ত ও দুর্গম এলাকায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়ার লক্ষে ৪০জন যুবক-যুবতীকে কমিউনিটি ফার্স্ট এইড প্রশিক্ষণ প্রদান করেছে বাংলাদেশ নিরাপত্তাবাহিনী।

এলাকার সকল সম্প্রদায়ের এসএসসি ও এইচএসসি পাশ শিক্ষার্থীরা দু’মাসব্যাপী প্রশিক্ষণ গ্রহণ করে। পানছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ প্রশিক্ষণে ২৯টি রোগের প্রাথমিক চিকিৎসা সেবার উপর প্রশিক্ষণ দেয়া হয়।

মঙ্গলবার সকাল ১০টায় পানছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল জিএম সোহাগ।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. সনজীব ত্রিপুরা, জোন উপ-অধিনায়ক মেজর শুভ ইসলাম, সাব জোন কমান্ডার মেজর রফিকুল ইসলাম, স্টাফ অফিসার ক্যাপ্টেন সাইফ জোবায়েদ ও স্টাফ অফিসার লে. শেখ সাদী।

প্রশিক্ষণার্থী মো. ইকবাল হোসেন ও হেমা চাকমা জানায়, এখানকার দুর্গম এলাকার অনেক মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত। দুঃস্থ, গরীব চিকিৎসা বঞ্চিত জনগণের মাঝে ফার্স্ট এইড প্রশিক্ষণের মাধ্যমে আমরা তাদের পাশে চিকিৎসা সেবা নিয়ে দাঁড়াতে পারবো। পানছড়ির মতো প্রত্যন্ত এলাকায় এভাবে স্বাস্থ্য সেবার আলো ছড়িয়ে নিরাপত্তাবাহিনী একটি দৃষ্টান্ত স্থাপন করলো বলে তাদের দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *