আন্তর্জাতিক পার্বত্য চট্টগ্রাম প্রশাসন ব্রেকিং নিউজ

গুইমারায় মন্দিরের জায়গা দখলের অভিযোগ

স্টাফ রিপোর্টার, গুইমারা: খাগড়াছড়ি জেলার গুইমারায় এবার সনাতন ধর্মাবলম্বিদের মন্দিরের জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে। ফলে সাধারণ পুজারী ও মন্দির পরিচালনা কমিটি সংশয় দেখা দিয়েছে। গুইমারা উপজেলা গুইমারা পশ্চিম বাজারে স্থাপিত শ্রী-শ্রী চন্ডি মন্দিরে পাশে অবৈধ দখল করে মন্দিরের পরিবেশ বিঘিœত ঘটানো হয়েছে।

অভিযোগে জানা যায়, ভগীরথ চন্দ্র দেব (বাবুল) নিজ নামীয় দানকৃত জায়গা রাতের অন্ধকারে টিনসেট একশালা, খড়, গাছ, কাঠ দিয়ে মন্দিরে এলাকায় জবর-দখল করে রেখেছে। এই বিষয়ে গুইমারা থানাকে অভিযোগ করা হয়েছে। বলে ভগীরথ চন্দ্র দেব (বাবুল) জানিয়েছে। এবং গুইমারা বাজার কমিটির নিকট দাতার ভগীরথ চন্দ্র দেব (বাবুল) একটি লিখিত অভিযোগ করে।

অভিযোগের প্রেক্ষিতে গুইমারা বাজার কমিটি মন্দিরে জায়গাটি ছেড়ে দেওয়ার জন্য একটি সিদ্ধান্ত দিলে ও তা মানছে না দখলদাররা। এই বিষয়ের জাতীয় দৈনিক ২১ মে ২০১৭ পত্রিকায় প্রকাশিত হলেও দখলদাররা জায়গাটি অদ্যবধি ছেড়ে না দেওয়ায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছে। ভগীরথ চন্দ্র দেব (বাবুল) বলেন শ্রী-শ্রী চন্ডি মন্দির দান কৃত জায়গাটি সম্পূর্ন ভগীরথ চন্দ্র দেব (বাবুলের নামে) বাজার ফান্ডে রেকর্ডীয় ভূক্ত আছে।

অপরদিকে অবৈধ দখলদাররা অনিল দে ও তার ছেলেরা কোন কাগজ পত্র দেখাতে পারেন নেই এবং আইন অমান্য করে গায়ের জোরে শ্রী-শ্রী চন্ডি মন্দিরের জায়গা ও বাজার ফান্ড জায়গা সহ দখল করে রাখার বিষয়টি নিশ্চিত করেছে ন্থানীয় বাজার ম্যানেজিং কমিটির এক প্রতিবেদনের দেখা যায় অবিলম্বে অবৈধ জায়গা দখল ছেড়ে দেওয়া জন্য পর পর নোটিশ দেওয়া হলেও তা মানছে না।

স্থানীয়দের মতে সর্বজনীন শ্রী-শ্রী চন্ডি মন্দিরের জায়গা অবৈধ ভাবে দখল করার জায়গাটি দ্রæত ছেড়ে দেওয়ার দাবি জানিয়েছে এলাকাবাসী।

শ্রী-শ্রী চন্দ্রীমন্দির কমিটি সভাপতি নকুল কান্তি দাস ও ভগীরথ চন্দ্র দেব(বাবুল) বলেন, অবিলম্বে বাজার কমিটি বিচার অমান্য কারীদের বিরোদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে এবং মন্দিরের পবিত্রতা রক্ষার্থে পরিবেশ সৃষ্টি করা প্রশাসনসহ সংশ্লিষ্টদের কর্তৃকপক্ষে সুদৃষ্টি কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *