আলোচিত বাংলাদেশ ক্রাইম নিউজ জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

গুইমারা সাংবাদিক ফোরাম এ “উপজেলা প্রেস ক্লাব” নাম ব্যবহার করে ইফতার আয়োজন

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ির গুইমারায় স্বার্থনীশি মহলের সৃষ্ট “গুইমারা সাংবাদিক ফোরাম”কে উপজেলা প্রেস ক্লাব-গুইমারা নামে এবার ইফতার আয়োজন করেছে সংশ্লিষ্ট দুস্কৃতিকারীরা কিছু সাংবাদিক। আগামী ১৬ জুন ২০১৭ তারিখ শুক্রবার এ আয়োজন করা হয়।

ঘরভাটাসহ সকল স্থানে গুইমারা সাংবাদিক ফোরাম থাকলেও তা ষড়যন্ত্রমুলক ভাবে একটি মহলের ইশারায় নাম পাল্টে টিনের সাটারে উপজেলা প্রেস ক্লাব-গুইমারা নামে ব্যবহার করা হয়। পূর্বের গঠিত গুইমারা উপজেলা প্রেসক্লাবের বৈধ কমিটি থাকলেও অগণতান্ত্রিক ভাবে অবৈধ পন্থায় গঠনতন্ত্র বর্হিবুত ভাবে উপজেলা প্রেসক্লাব-গুইমারা নামে একই উপজেলায় আরেকটি সংগঠনের নাম পরিবর্তন করাটা অবৈধ হলেও নজর নেই কারই।

অভিযোগ আছে, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তার উন্ধনে গুইমারা সাংবাদিক ফোরামকে নাম পরিবর্তনের নামে সাংবাদিকদের মধ্যে বিরোধ সৃষ্টি করে। এছাড়াও সাংবাদিক এম সাইফুর রহমান নামের এ কতিপয় সাংবাদিক এর সাথে নানা ভাবে স্বজনপ্রীতি-অনিয়মের যোগসূত্রসহ সাংবাদিক ফোরাম থাকা কালীন সময় নানা ভাবে বরাদ্দ.টেন্ডার বিজ্ঞাপনসহ নানা সুযোগ-সুবিধা দিয়ে আসলেও তা পরবর্তিতে প্রেসক্লাব এর নাম ছাড়া সহযোগিতা করা যাবেনা বলে সূত্র দিয়ে বিরোধ সৃষ্টি করে।

যার ষড়যন্ত্রের ধারাবাহিকতা এখনো চলছে। গুইমারা সাংবাদিক ফোরামের সভাপতি এম সাইফুর রহমান গুইমারা সাংবাদিক ফোরামকে, উপজেলা প্রেস ক্লাব-গুইমারা বলে নাম ভাঙ্গিয়ে প্রশাসনসহ স্থানীয়দের বিভান্ত করে তুলছে।

দীর্ঘ দিন ধরে তারা এ মানহানি কর কর্মকান্ডে চালাচ্ছে। গত ২৬ জানুয়ারী ২০১৭ইং এ গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সংবর্ধনা দেওয়া হয় গুইমারা সাংবাদিক ফোরামের অফিসে। উক্ত সাংবাদিক ফোরামকে “প্রেস ক্লাব” নাম ব্যবহার করার ষড়যন্ত্র শুরু করে। যার কারনে প্রকৃত কারণ “গুইমারা উপজেলা প্রেস ক্লাবে”র সুনাম নষ্ট করা। অথচ গুইমারা উপজেলা প্রেস ক্লাবটি দীর্ঘ ১৩ বছর সুনামের সহিত গুইমারায় প্রতিষ্ঠিত ও কাজ করে যাচ্ছে।

দীর্ঘদিন পূর্বে গুইমারা সাংবাদিক ফোরামটি গুইমারা রিজিয়ন কমান্ডার উদ্ধোধনসহ নানা কার্যক্রমের তথ্য প্রমান ও সাইফলের কর্মকান্ড গুইমারাবাসীর অজানা নয় বলে মন্তব্য করেন পেশাজীবি সাংবাদিকরা।

সচেতন সমাজ মনে করে, ইচ্ছাকৃত ভাবে এ ধরনের বেআইনি ও মানহানিকর ভাবে সংগঠন নিয়ে নাটকিয়তার সৃষ্টি করা নিন্দনীয় এবং অপ্রত্যাশিত। জানা গেছে, গুইমারা সাংবাদিক ফোরামের অফিস ব্যবহিত বিদ্যুত সংযোগটি অবৈধ। যেখানে নিজেরাই চলছে অবৈধ পথে তাদের সংগঠনের বৈধতার প্রশ্নে তারাতো এ ধরনেই হতে পারে বলে অনেকে মন্তব্য করে। এ ঘটনার জন্য নিন্দা জানিয়ে ক্ষোভ প্রকাশ করেছে গুইমারাসহ জেলা পেশাজীবি সাংবাদিকরা।

গুইমারা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক নুরুল আলম সংবাদকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানিয়ে বলেন, একের পর এক সংগঠনের নাম ব্যবহার করে মিডিয়াকর্মীর ইমেজ নিয়ে খেলা করাটা যাদের পেশা তারা কখনো সাংবাদিক হতে পারে না। তাই এ ধরনের ষড়যন্ত্র থেকে বিরত থেকে নাম পরিবর্তন থেকে তাদের সড়ে আসার আহবান জানান।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *