খাগড়াছড়ি কয়েক এলাকার পৌর বাসিন্দারা এক সপ্তাহ ধরে অন্ধকারে

আল-মামুন:: খাগড়াছড়ির নয়নপুর ও রূপনগর ওয়ার্ডে ট্্রান্সফরমা বিকলের অজুহাতে পৌর শহরের কয়েক এলাকার বাসিন্দারা এক সপ্তাহ ধরে অন্ধকারে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে খাগড়াছড়ি পৌরসভার কয়েকটি এলাকা। গত একসপ্তাহ থেকে পৌরসভার ৮ নং ওয়ার্ডের নয়নপুর ও ৯নং ওয়ার্ডের রূপনগর এলাকায় প্রায় তিনশ পরিবারের লোক ভোগান্তি পোহাচ্ছে।

এই রমজানে সেহরি ও ইফতারের সময়ে বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তি পোহাচ্ছে এলাকাবাসী। এলাকাবাসীর অভিযোগ দাবিকৃত উৎকোচ না দেয়ায় বিদ্যুৎ বিতরণ বিভাগ ট্্রান্সফরমার দিচ্ছে না। এলাকাবাসীর অভিযোগ, গত ১০-১৫ দিন ধরে এলাকায় লোডশেডিং আর বিদ্যুৎ থাকলেও লো ভোল্টেজ ছিল। কিন্তু গত ৬/৭ দিন আগে ট্্রান্সফরমা বিকল হয়ে যায়। ফলে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পুরো এলাকাবাসী এখন অন্ধকারে বসবাস করছে।

অভিযোগ উঠেছে, বিদ্যুৎ বিভাগ বিশ হাজার টাকা দাবি করেন। টাকা না দেওয়ায় ফলে ট্্রান্সফরমা দেওয়া হচ্ছে না। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত সময়ের মধ্যে ট্্রান্সফরমা স্থাপন করে দিয়ে এলাকাবাসীকে ভোগান্তির হাত থেকে রক্ষার দাবী জানিয়েছে স্থানীয় এলাকাবাসী।

এ বিষয়ে জানতে খাগড়াছড়ি বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো:আবু জাফর মুঠোফোনে বলেন, বিদ্যুৎ না পাওয়ার বিষয়টি সঠিক নয়। হয়তো ট্্রান্সফরমার সমস্যার ফলে লো-ভোল্টেজ এর সদস্যা থাকতে পারে। তবে স্থানীয়রা খাগড়াছড়ি বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলীর এ বক্তব্যকে অসত্য বলে আখ্যায়িত করে মিথ্যা তথ্য প্রদানের নিন্দা জানিয়ে দ্রুত সদস্যা সমাধানের দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *