খাগড়াছড়িতে জেএমবি বোমা হামলা মামলায় তিনজনের সাক্ষ্যগ্রহণ

 নিজস্ব প্রতিনিধি:: খাগড়াছড়িসহ সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার ঘটনায় খাগড়াছড়িতে ১১ জেএমবি সদস্যের নামে দায়ের করা মামলায় বুধবার সকাল সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ রতেœশ্বর ভট্টাচার্য্যরে আদালতে তিনজনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। স্বাক্ষদানকারীরা হচ্ছে, খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের অবসরপ্রাপ্ত কর্মচারী প্রবতি চাকমা, আদালত এলাকার দোকানদার নুরুল আলম ও আবদুল জব্বার।

আদালতের পিপি বিধান কানুনগো জানান, কঠোর নিরাপত্তা দিয়ে এই মামলায় আট আসামীদেকে আদালতে তোলা হয়। আদালতে তিনজন সাক্ষী দিয়েছে। আগামী মাসে  ৯ আগস্ট এ মামলার পরবর্তী  শুনানী তারিখ নির্ধারণ করে দিয়েছে আদালত। এ মামলায় আট আসামি আটক রয়েছেন বলেও তিনি জানান।

তারা হলেন ,জেএমবির সাবেক চট্টগ্রাম বিভাগীর প্রধান আরিফুল ইসলাম, সদস্য শহিদুল ইসলাম, রুহুল আমিন,মঞ্জুর মিয়া,রুহুল আমিন সুফি,ফারুক মিয়া,ইসমাইল হোসেন জমারদার ও রুহুল আমিন। জামিনে রয়েছে-এমদাদ মাস্টার, হাসান মাহমুদ ও আবদুল করিম।

বিগত ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩টি জেলায় একযোগে বোমা হামলা চালিয়ে নিজেদের অস্তিত্বের জানান দিয়েছিল জেএমবি সদস্যরা। এর অংশ হিসেবে এসব জেলার ৬৩৪টি স্থানে বোমা ফাটিয়ে আতঙ্ক তৈরি করে তারা।

পিপি কানুনগো জানান , এ সময় খাগড়াছড়ি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের কাছে, শাপলা চত্বর মুক্ত মঞ্চের কাছে, জেলা প্রশাসকের কার্যালয়ের নিচতলা ও আধুনিক সদর হাসপাতালের কাছে সিরিজ বোমা হামলা করা হয়েছে। খাগড়াছড়ির এ ঘটনায় মামলায় পুলিশ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে বলে জানান এই আইনজীবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *