খাগড়াছড়ির আলুটিলা ট্রাজেডি: তহবিল সংগ্রহ কমিটির আনুষ্টানিক সমাপ্তি ও কৃতজ্ঞতা

আল-মামুন:: খাগড়াছড়ির আলুটিলায় মর্মান্তিুক সড়ক দূর্ঘটনায় আলোচিত “আলুটিলা ট্রাজেডি”তে নিহত ও আহতদের সৎকার,চিকিৎসা এবং পুর্ণবাসন অনুষ্ঠানিক ভাবে সমাপ্তি ঘোষণা করে বিভিন্ন প্রতিষ্টানকে ধন্যবাদ ও কৃজ্ঞতা জানিয়ে তহবিল সংগ্রহ কমিটি।

এ সময় নিহত ও আহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। শুক্রবার সকালে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে তহবিল সংগ্রহ কমিটির আহ্বায়ক চাইথোঅং মারমার সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, রামগড় উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা,সাবেক জেলা পরিষদ সদস্য মংপ্রু চৌধুরী।

এছাড়া বক্তব্য রাখেন তহবিল সংগ্রহ কমিটির সদস্য,সাংবাদিক আবু দাউদ, উন্নয়ন কর্মী মথুরা বিকাশ ত্রিপুরা, আলুটিলা সকড় দুঘর্টনা স্ত্রী ও দুই কন্যা হারানো চাইহ্লাপ্রু মারমা,আহত চিংহ্ললার বাবা ক্রোলামং মারমা।

বক্তারা বলেন, আলুটিলা সকড় দুঘর্টনায় নিহত ও আহদের চিকিৎসা সেবায় দেশে বিদেশের অনেকে আর্থিক সহযোগিতা দিয়ে সহযোগিতা করেছেন। এছাড়া ঢাকার ইবনেসিনা ও আদ্বদীন হাসপাতাল বিশাল অংকের টাকা ছাড় দিয়ে সহযোগিতা করেছেন। তাদের এই সহযোগিতা ভূলার নয়। এ জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানান নেতৃবৃন্দরা।

এ ঘর্টনায় বিশ লক্ষ পচানব্বই হাজার চৌদ্দ টাকা সংগ্রহ হয়। এবং তাদের চিকিৎসায় ব্যয হয় ষোল লক্ষ পচাত্তর হাজার চৌদ্দ টাকা। বাকী টাকা আহত ও নিহত পরিবারে সদস্যদের মাঝে বিতরন করে সহায়তা  তহবিল সংগ্রহ কমিটি তাদের আনুষ্টানিকতা কার্যক্রম সমাপ্তি ঘোষনা করে।

উল্লেখ্য যে, বিগত ৩ ফেব্রয়ারী ২০১৭ শুক্রবার তারিখে খাগড়াছড়ি আলুটিলায় ধাতু চৈত্য বৌদ্ধ বিহারে বৌদ্ধ ভিক্ষুর দাহক্রিয়া ধর্মীয় অনুষ্টানে পুন্যার্থী উপর একটি পাথরবাহি ট্রাক চাপা দিলে আটজন নিহত ও সাত জন আহত হওয়ার ঘটনা ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *