খাগড়াছড়ি কারাগারের বরাদ্ধকৃত ৮ বস্তা চাউলসহ দু’জন আটক

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ি জেলা কারাগারের বরাদ্ধকৃত চাউল অবৈধ ভাবে কালো বাজারে বিক্রির সময় দু’জন আটক করেছে। এ সময় তাদের কাজ থেকে বিক্রির জন্য নিয়ে আসা ৮ বস্তা চাউল জব্দ করা হয়। শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে খাগড়াছড়ির শাপলা চত্ত্বরে এ ঘটনা ঘটে। এ নিয়ে পৃথক দু’টি মামলা হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, খাগড়াছড়ি কারাগারের জেল সুপার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান কারারক্ষীদের সহযোগিতায় শাপলা চত্ত্বর মুক্তমঞ্চ এলাকা থেকে চাউলের একটি গোড়াউন থেকে চাউলসহ দুজনকে আটক করে। আটককৃতরা হচ্ছে, গোড়াউন মালিক শাহজাহান ও বিক্রেতা আবুল বশর।

খাগড়াছড়ি কারাগারের জেল সুপার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীর হাসান জানান, খাগড়াছড়ি কারাগারের জেলার মাহবুব কবির দীর্ঘ দিন ধরে কারাগারের চাউল ও ডাল কালো বাজারে বিক্রি করে আসছে বলে অভিযোগের ভিত্তিতে আজ তাদের ফাঁদ পেতে চাউলসহ আটক করা হয়। এ ঘটনায় সরকারী চাউল বিক্রির অভিযোগে জেলার মাহবুব কবীর ও কারাগারের গুদাম সহকারী প্রীতি কুমার চাকমার বিরুদ্ধে পৃথক দুটি  মামলা করা হবে বলে জানান।

খাগড়াছড়ি কারাগারের নাম প্রকাশ্যে অনিচ্ছুক ২ কারারক্ষী জানান, শনিবার সকালে জেলারের নির্দেশে গুদাম সহকারী প্রীতি কুমার চাকমা গুদামের তালা খুলে দেয়। এসময় দুটি অটো ও একটি ভ্যান গাড়ী কারাগারে আসে। সে গাড়ীতেই এসব চাউল বিক্রয়ের জন্য নিয়ে যাওয়া হয়।

অভিযুক্ত গোড়াউন মালিক,চাউল ব্যবসায়ী শাহজাহান জানান, কেজি ৩২ টাকায় কম মূল্যে পাওয়া তা ক্রয় করেছে সে। তবে খাগড়াছড়ি কারাগারের জেলার মাহবুব কবির তার বিরুদ্ধে আনিত অভিযোগ অবৈধ ভাবে চাউল বিক্রির অভিযোগ অস্বীকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *