খাগড়াছড়িতে চোরের হামলায় ভিক্ষু আহত: আটক ১

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলা সদরের সার্কিট হাউজ পাশে জনবল বৌদ্ধ বিহারের উপ-অধ্যক্ষ শ্রীমৎ জিমিতা ভিক্ষুর ও সেবকের উপর অতর্কিত হামলা চালিয়েছে এক চোর। শুক্রবার রাত ৮টায় বিহারে চুরির চেষ্টাকালে বাধা দেয়ায় ভিক্ষুদের ওপর এ হামলার ঘটনা ঘটে বলে জানান বিহার কর্তৃপক্ষ।

আহতরা হলেন, বান্দরবানের সুয়ালক এলাকার শলিল তঞ্চগ্যার ছেলে উপাধ্যক্ষ শ্রীমৎ জিমিতা ভিক্ষুর (৩২) এবং খাগড়াছড়ির ভাইবোন ইউনিয়নে কুকিছড়া ৩ নং রাবারর এলাকার  দো অং মারমা ছেলে সেবক নিউ মং মারমা(২৫)।

তাৎক্ষণিক তোলা ভিক্ষুর দেয়া ছবি’র ভিত্তিতে শুক্রবার রাত ১০টায় দিকে খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান ও এসআই আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে এক ঘন্টা অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত জেলা সদরের সার্কিট হাউজ এলাকার ইসমাইল হোসেনের ছেলে জাহাঙ্গীর আলমকে (২২) আটক করেছে।
 
জানা যায়, রাত ৮টার দিকে কুকুরের আওয়াজ শুনে বের হয়ে দেখি বিহারে উঠার রাস্তা দিয়ে একজন আসছে। রাতে কেন বিহারে এসেছে জানতে চাইলে সে পালানোর চেষ্টা করে। তখন তাকে আটকানোর চেষ্টা করলে তার হাতে থাকা লোহার রড দিয়ে আমার মাথায় আঘাত করে। এতে আমার সেবক তাকে ধরার চেষ্টাকালে তাকেও আঘাত করে। কলেজ গেটের দিকে পালিয়ে যায়।  

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দীন ভিক্ষুর উপর হামলা স্বীকার করে বলেন, ভিক্ষুর মাথায় আঘাতে লেগেছে এবং সেবকে বাম পায়ের হাটু ও পায়ের তলায় আঘাত পেয়েছে। বিহার কর্তৃপক্ষ এই ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *