প্রত্যান্ত নুনছড়িতে সেনাবাহিনীর শিক্ষার আলো

৪৬ শিক্ষার্থী নিয়ে শিশু নিকেতন এর যাত্রা শুরু

আল-মামুন: পাহাড়ী জনপদ খাগড়াছড়ির মহালছড়ি উপজেলাধীন মাইসছড়ির প্রত্যান্ত এলাকায় “নুনছড়ি শিশু নিকেতন বেসরকারী প্রাথমিক বিদ্যালয়” নামে একটি বিদ্যালয় যাত্রা শুরু করেছে। শনিবার সকাল ১১টায় মহালছড়ি ৯ ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট এর জোন অধিনায়ক লে: কর্ণেল সৈয়দ মো: আব্দুল্লাহ জুনায়েদ পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ বিদ্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় অন্যানদের মধ্যে, জোন উপ-অধিনায়ক মেজর মনজুর এলাহী পিএসসি, ক্যাপ্টেন আরিফুর রহমান এসপিপি,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম,জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ,মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন শীল, মাইসছড়ি ইউপি চেয়ারম্যান সাজাই মারমা,স্থানীয় কার্বারী তেজেন্দ্র লাল রোয়াজাসহ স্থানীয় ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

খাগড়াছড়ি সেনা রিজিয়নের আর্থিক সহায়তায় মহালছড়ি জোনের সার্বিক তত্ত্বাবধানে বিদ্যালয়টিতে প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত শিক্ষা কার্যক্রম অনুষ্ঠিত হবে। এ বিদ্যালয় নির্মাণ ও শিক্ষা সরঞ্জাম টেবিল-ব্যাঞ্চসহ মোট প্রায় ২লক্ষ ২০ হাজার টাকা ব্যয় হয়েছে বলে জানা গেছে। শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য ইতি মধ্যে ১ জন বাঙ্গালী ও ১জন পাহাড়ী শিক্ষক নিয়োগ পক্রিয়া সম্পূন্ন করা হয়েছে। এখন পর্যন্ত এই শিশু নিকেতনে পাহাড়ী ও বাঙ্গালী ৪৬ জন শিক্ষার্থীর ভর্তি হয়েছে বলে জানা গেছে। এ বিদ্যালয়ের মাধ্যমে প্রত্যান্ত জনপদে শিক্ষার আলো ছড়িয়ে এ অঞ্চলের পাহাড়ী-বাঙ্গালীদের মধ্যে শান্তি,সম্প্রীতি এবং সৌহার্দপূর্ণ সম্পর্কের সেতুবন্ধন গড়ে উঠবে। সেই সাথে পাহাড়ের শান্তি প্রতিষ্ঠায় স্থানীয়রা অগ্রণী ভূমিকা পালন করবে বলে মনে করেন প্রধান অতিথি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *