খাগড়াছড়িতে জন্মাষ্টমীতে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা


আল-মামুন,খাগড়াছড়ি:: সনাতন ধর্মাবলম্বীদের মহা পুরুষ ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৩ তম জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে। সোমবার সকাল ১০টায় জন্মাষ্টমী উদযাপন কমিটির আহবায়ক তপন কান্তি দে’র সভাপতিত্বে শোভাযাত্রার শুভ উদ্ভোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম,পুলিশ সুপার মো: আলী আহম্মদ খাঁন, সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চমনি চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, সনাতন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি (পিপি) এড. বিধান কানুনগো প্রমূখ।

সোমবার সকালে আলোচনায় অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ভগবান শ্রীকৃষ্ণের মত জীবন গঠন করতে পারলে আমরা মানব কল্যাণে অবদান করতে পারবো। সেই সাথে অহিংস মনোভাব নিয়ে কাজ করতে পারলেই শান্তিপূর্ণ সহবস্থায়ের স্থান হয়ে উঠবে পার্বত্য অঞ্চল।

এ সময় তিনি পার্বত্য অঞ্চল উন্নয়নের মহাসড়কে অবস্থান করছে উল্লেখ করে বর্তমান সরকারের নানা কর্মকান্ডের কথা তুলে ধরেন। সে সাথে ভেদাভেদ ভূলে সকলকে এক হয়ে কাজ করে শান্তি প্রতিষ্ঠার জন্য কাজ করার আহবান জানান। আলোচনা সভা শেষে শান্তির প্রতিক সাদা পায়রা ও বেলুন উড়িয়ে মঙ্গল শোভাযাত্রার শুভ উদ্ভোধন শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে বিভিন্ন বয়সের নানা শ্রেণী পেশার নেতৃবৃন্দরা বর্ণিল পোশাকে শোভাযাত্রায় অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *