খাগড়াছড়িতে সিসিডিআর চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন-মানববন্ধন

৪ কোটি ৫০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ

নুরুল আলম:: খাগড়াছড়িতে ২ হাজার গ্রাহকের ৪ কোটি ৫০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৬ সালে গড়ে উঠা এনজিও সেন্টার ফর কমিউনিটি ডেভলেপমেন্ট রিচার্জ (সিসিডিআর)’র চেয়ারম্যান জাহেদুল আলমের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটির গ্রাহক ও কর্মীরা। বুধবার সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পরে প্রেসক্লাবের সম্মুখে ভুক্তভোগিরা এক মানববন্ধন করে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রেরণ করে উপস্থিত ক্ষুব্দ গ্রাহকরা। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন, গ্রাহকদের পক্ষে সজল দাশ। এ সময় উপস্থিত ছিলেন, স্বপন চাকমা,মানিকছড়ির ডা: মিলন,দীঘিনালার আশীষ বড়–য়া,লংগদুর হারুন অর রশিদ,রূপাসহ অসংখ্য গ্রাহক ও কর্মী এতে অংশ নেয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, দৈনিক ১০-১০০ হারে ৫ বছর মেয়াদী সঞ্চয় প্রকল্প চালুর মাধ্যমে খাগড়াছড়ির বিভিন্ন উপজেলার অফিস চালু করে মারিশ্যা,নানিয়ারচর,লংগদুসহ মোট ১১টি অফিস এ অঞ্চলে কাজ শুরু করে। সম্প্রতি অসংখ্য গ্রাহকের সঞ্চয় হিসাবের মেয়াদ শেষ হওয়ার পরও প্রতিষ্ঠানটির মালিক টাকা দিতে গরিমষি শুরু করছে। এছাড়াও প্রায় ২ হাজার সদস্যের কাজ থেকে ৪ কোটি ৫০ লক্ষ টাকা আত্মসাত করে প্রতিষ্ঠানটির মালিক মো: জাহেদুল আলম ঘা-ঢাকা দিয়েছে বলে অভিযোগ করা হয়।

প্রতিষ্ঠানটি একেক করে সকল অফিস বন্ধ করে দিয়েছে অভিযোগ এনে হেড অফিসের সকল কর্মকর্তা ও মালিকের মোবাইল পাওয়া যাচ্ছে এবং অনেকে ঘর ছেড়ে পালিয়ে গেছে বলে জানান। এ অবস্থায় ভুক্তভোগীরা সদস্যদের পাওয়া টাকা পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করে আগামী ১ মাসের সময় বেঁধে দিয়ে বিভিন্ন সরকারী দপ্তরে অনুলিপি প্রেরণসহ প্রধানমন্ত্রী বরাবরে খাগড়াছড়ি জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *