Home » আলোচিত বাংলাদেশ » ৪০ শিক্ষার্থীকে বই বিতরন ও পিবিসিপি ১৪১ সদস্যের কমিটি গঠন

৪০ শিক্ষার্থীকে বই বিতরন ও পিবিসিপি ১৪১ সদস্যের কমিটি গঠন

খাগড়াছড়ি প্রতিনিধি:: পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা কমিটির সার্বিক সহযোগীতায় টেকনিক্যাল স্কুল ও কলেজের আয়োজনে কলেজ হলরুমে বই বিতরন ও কমিটি গঠন সম্পন্ন করা হয়। মঙ্গলবার সকাল ১০ টায় এ বই বিতরণ ও কমিটি গঠন করা হয়। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের একাদশ,দ্বাদশ ও ডিপ্লোমা ইঞ্চিনিয়ারিং বিভাগের মেধাবী ছাত্র/ছাত্রীদের মাঝে ৩০ সেট সহ মোট ৪০ জনকে বই বিতরন করা হয় এবং আগামী দুই বৎসরের জন্য ১৪১ সদস্য বিশিষ্ট পূনাঙ্গ কমিটি গঠন করা হয়।

কমিটিতে ইব্রাহিম খলিলকে সভাপতি ও সোহেল আরিয়ানকে সিনিয়র সহ সভাপতি নির্বাচিত করা হয়। আরিফুল ইসলামকে সাধারন সম্পাদক এবং মো: জাহিদ হাসানকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা সভাপতি (ভা:) মো: মাঈন উদ্দীন। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সাধারন সম্পাদক এস এম মাসুম রানা। জেলা সাংগঠনিক সম্পাদক মো: মোস্তফা কামাল। জেলা যুগ্ন সম্পাদক জাহিদুল ইসলাম ,্জেলা দপ্তর দপ্তর সম্পাদক বাবু মৃদুল বডুয়া , সভাপতিত্ব করেন নবনির্বাচিত টেকনিক্যাল কলেজ সভাপতি মো: ইব্রাহিম খলিল ।

প্রধান অতিথির বক্তব্যে মো: মাঈন উদ্দীন বলেন পার্বত্য বাঙালিদের বঞ্চিত করনের অন্যতম ১০ টি সমস্যার মধ্যে প্রধান সমস্যা হলো শিক্ষায় ক্ষেত্রে বঞ্চিত করণ। উদাহরণ হিসেবে বলেন যে বিতর্কিত পার্বত্য চট্টগ্রাম চুক্তিতে এক তারফা ভাবে উপজাতিদের শিক্ষা সহ সামগ্রিক দিকে কোটা সুবিধা সহ অগ্রাধিকার মূলক নীতি অবলম্বন করে এগিয়ে নিয়ে যাচ্ছে।

অন্যদিকে যোগ্যতা থাকার পরও প্রতিযোগীতায় পিছিয়ে থেকে সব ধরনের শিক্ষা ও চাকরী হতে বঞ্চিত হচ্ছে পার্বত্য বাঙালিরা। আরো বলেন এই সমস্যা হতে উত্তরনের জন্য আমাদের শিক্ষায় নিজ তাগিদে এগিয়ে আসতে হবে। আমাদের দাবী আদায়ের জন্য শিক্ষিত জনগোষ্ঠি তৈরি করতে হবে এবং তাদের নিয়ে আগামীতে আন্দোলন সংগ্রাম মাধ্যমে বৈষম্যমূলক উপজাতি কোটা বাতিল করে সবার জন্য পার্বত্য কোটা চালু করার দাবী জানিয়ে বলেন, গত ২৫ আগষ্ট ২০১৭ তারিখে জেলা পরিষদ কর্তৃক অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় দূর্নীতি ও স্বজনপ্রীতির উর্ধ্বে উঠে পাহাড়ি ও বাঙালি সমান সংখ্যক নিয়োগ দিয়ে নিয়োগ প্রক্রিয়া কে স্বচ্চ করার আহবান জানান। অন্যথায় জেলা পরিষদ কর্তৃক সম্পন্ন হওয়া প্রক্রিয়ায় বাঙালিদের সম্পূন্ন বঞ্চিত করে নিয়ম বহির্ভূত নিয়োগের বিরুদ্ধে কঠোর কর্মসুচি দেওয়া হুশিয়ারী জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল , খাগড়াছড়ি সরকারী কলেজ কমিটির সাংগঠনিক সম্পাদক বাঙালি ইউনুছ এবং জেলা দপ্তর সম্পাদক বাবু মৃদুল বড়–য়া প্রমূখ। পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার প্রচার সম্পাদক মো: শাহিন আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

About admin1

Leave a Reply