খাগড়াছড়িতে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ ১শ পরিবারের মাঝে ত্রান বিতরণ

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির পৌর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ ১শ পরিবারের মাঝে ত্রান বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় পৌর সভার নিচ তলায় ক্ষতিগ্রস্থদের মধ্যে এ ত্রান বিতরণ করা হয়।

খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলমের সহযোগিতায় এসোসিয়েশন ফর রিয়েলাইজেশন অব বেসিক সিড্স-আরবান এ ত্রান বাস্তবায়ন করে। খাগড়াছড়ি পৌর সভার বিভিন্ন ওয়ার্ডের ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রানের ১০ কেজি করে চাউল হতে তুলে ধরেন, খাগড়াছড়ি পৌর মেয়র আলহাজ্ব মো: রফিকুল আলম।

এতে উপস্থিত ছিলেন, এসোসিয়েশন ফর রিয়েলাইজেশন অব বেসিক সিড্স-আরবানের কর্মসূচীর সমন্বয়কারী মো: নাজিম উদ্দিন খান,হিসাব সমন্বয়কারী রলুন বিশ্বাস,হিসাব রক্ষক কর্মকর্তা আলমগীর হোসেন,এলাকা সমন্বয়কারী মাহফুজুর রহমান, খাগড়াছড়ি পৌর সভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর জাফর আহম্মদ, ৬নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন,৭,৮,৯ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর সুনাইচিং মারমা প্রমূখ।

এ সময় পৌর মেয়র রফিকুল আলম, দাতা সংস্থা আরবানকে সহ ক্ষতিগ্রস্থ খাগড়াছড়ি পৌর বাসী ও সাধারণ মানুষের পাশে দাড়ানোর জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, আজ ক্ষতিগ্রস্থরা যে সহযোগিতা পেল তা তাদের চোখে অনেক। কারণ যারা ক্ষতিগ্রস্থ হয় তারই বলতে পারে ক্ষতির পরিমাণ আর কষ্ট কত। এজন্য তিনি যে কোন প্রতিকুল আবহাওয়া ও পরিস্থিতি মোকাবেলায় সচেতন হয়ে প্রতিরোধ গড়তে সকলকে প্রস্তুত থাকার আহবান জানান।

এ সময় তিনি আরো বলেন, পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থদের চাহিদা ও পৌর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের সম্বিলিত চেষ্টায় যথাসাধ্য সহায়তা ও আশ্রয় কেন্দ্রে আশ্রয় দেওয়াসহ সহযোগিতার হাত বাড়ানো হয়েছে। পৌর কর্তৃপক্ষ সব সময় পৌর বাসীর সেবায় নিয়োজিত আছে এবং থাকবে বলে জানান মেয়র রফিকুল আলম।

উল্লেখ যে, গত ১-৪ জুলাই পার্বত্য জেলায় ভারী বর্ষণে খাগড়াছড়ির পৌর এলাকায় অসংখ্য বাসিন্দা পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *