আলোচিত বাংলাদেশ ক্রাইম নিউজ জাতীয় পার্বত্য চট্টগ্রাম প্রশাসন ব্রেকিং নিউজ

মানিকছড়িতে ২৪ রোহিঙ্গা আটক

নুরুল আলম::  মিয়ানমারের মৃত্যুপুরী থেকে প্রাঁণ বাঁচাতে পালিয়ে আসা ২৪ রোহিঙ্গা নার-নারী ও শিশুকে পার্বত্য জেলার খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা থেকে অনুপ্রবেশ কালে আটক করেছে মানিকছড়ি থানা পুলিশ। বৃহস্পতিবার মানিকছড়ির পাঞ্জারামপাড়া ও গুচ্ছগ্রামে এসে আশ্রয় নেওয়া পাঞ্জারামপাড়া ও গুচ্ছগ্রামে আশ্রয় নিতে আসলে আটক করে তাদের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে ফেরত পাঠিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে  জানা গেছে, মিায়ানমার রাখাইনে সহিংসতায় ভয়ে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশে বিভিন্ন জেলায় প্রবেশ করছে এমন  তথ্যের ভিত্তিতে মানিকছড়ি থানা পুলিশের নজরদারীতে বৃহস্পতিবার দুপুরে এই ২৪ রোহিঙ্গা নর-নারী ও শিশুকে আটক করা হয়।

আটককৃতদের মধ্যে ৪ জন মহিলা, ১ জন পুরুষ ও ১৯ শিশু রয়েছে বলে নিশ্চিত করেছে মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাঈন উদ্দিন খান। এ সময় তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে এই ২৪ রোহিঙ্গা নারী,পুরুষ,শিশুসহ ২৪ জনকে আটক করে পুলিশ পাহারায় কক্সবাজার উখিয়া শরণার্থী ক্যাম্পের পাঠানো হয়েছে।

এসময় তিনি আর কোন রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে কিনবা আত্মগোপন করে আছে কিনা তা নিয়ে খোঁজখবর নজরদারীতে রেখেছে বলে জানান। মিয়ামমারে গণহত্যা,মুসলিম রোহিঙ্গা নির্যাতনের ফলে প্রাঁণ বাঁচাতে শিশু সন্তান নিয়ে এসব রোহিঙ্গারা পালিয়ে এসে দেশের বিভিন্ন ছড়িয়ে পড়ছে। তারই অংশ হিসেবে তারা পার্বত্য জেলায়ও ডুকে পড়ছে বলে ধারণা করছে স্থানীয়রা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *