আলোচিত বাংলাদেশ জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ রাজনীতি

খাগড়াছড়ি ও রাঙামাটিতে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল

নুরুল আলম:: গুইমারায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কর্মী মোটর সাইকেল চালক রবিউল আউয়াল হত্যার প্রতিবাদে খাগড়াছড়ি ও রাঙামাটিতে সোমবার জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ। গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে পিবিসিপির দপ্তর সম্পাদক মো: ওমর ফারুক সুজন স্বাক্ষরিত এক বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে এ হত্যাকান্ডের প্রতিবাদে ও বিচারের দাবিতে সংগঠন দুটির কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে ১৬ সেপ্টেম্ব ১৭ তারিখে দোয়া মাহফিল ও কালো পতাকা উত্তোলন, ১৭ সেপ্টেম্ব ৩ পার্বত্য জেলায় বিক্ষোভ মিছিল ও স্মারক লিপি পেশ এবং ১৮সেপ্টেম্ব খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দরা সর্বক্ষেত্রে বাঙ্গালীদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে তিন পার্বত্য জেলায় সকল জনসাধারণকে ঘোষিত কর্মসূচি সফল করার আহবান জানান। প্রসঙ্গত: গত মঙ্গলবার ১২ টার দিকে খাগড়াছড়ির গুইমারা উপজেলায় সিন্ধুকছড়ি ইউনিয়ন তৈকর্মা এলাকায় মোটর সাইকেলসহ রবিউলের হাত-পা ও মুখ বাঁধা অবস্থান নিহতের লাশ উদ্ধার করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *