ক্রাইম নিউজ পার্বত্য চট্টগ্রাম প্রশাসন ব্রেকিং নিউজ

সোমবার খাগড়াছড়িতে হরতাল, ২১ সেপ্টেম্বর পর্যন্ত লাগাতার অবরোধ

নুরুল আলম:: অনিয়ম দূর্নীতি,অব্যবস্থাপনা রোধকল্পে ও চলমান শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির রবিবার পুর্ব ঘোষিত খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাও করাকে কেন্দ্র করে পৌর শহরে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারী করেছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। রবিবার সকালে ৯টায় সংগঠনটি খাগড়াছড়ি সদর উপজেলা মিলনায়তন থেকে বিক্ষোভ করে জেলা পরিষদের দিকে যেতে চাইলে পুলিশ বাঁধা দেয়।

পরে প্রধান সড়কে সংগঠনটি অবস্থান নিয়ে দূর্নীতি অভিযোগ এনে নিয়োগ পরীক্ষা বাতিল ও পুনরায় নিয়োগ পরীক্ষার দাবীসহ পুলিশী বাঁধার প্রতিবাদে আগামী কাল সোমবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ও ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত লাগাতার অবরোধে ঘোষনা দেন।

এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা সুষম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোধ কমিটির আহবায়ক খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা,সদস্য সচিব খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম,পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা প্রমূখ। এতে অন্যান্যদের মধ্যে, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজসহ জেলা ও পৌর শহরের বিভিন্ন নেতৃবৃন্দরা অংশ নেন।

এদিকে পরিষদ ঘেরাও এর প্রতিবাদ ও নিয়োগ প্রক্রিয়ার বিষয় স্পষ্ট করতে প্রেস ব্রিফিং করেছে খাগড়াছড়ি জেলা পরিষদ। এতে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী এ নিয়োগ প্রক্রিয়ায় কোন ধরণের অনিয়ম হচ্ছে না দাবী করে নির্বাচিত জনপ্রতিনিধিরা সরকারী আরেকটি প্রতিষ্ঠান ঘেরাও এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময় খাগড়াছড়ি জেলা পরিষদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা সুষম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোধ কমিটি কর্তৃক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ১৮ সেপ্টেম্বর খাগড়াছড়ি জেলাজুড়ে হরতাল ও ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত লাগাতার সড়ক অবরোধ সর্বাত্ত্বক ভাবে পালন ও অংশ গ্রহণের জন্য অনুরোধ জানান। সোমবার হরতাল সমর্থনে সন্ধ্যায় বিক্ষোভ মিছিলের কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *