আলোচিত বাংলাদেশ জাতীয় দেশের খবর ব্রেকিং নিউজ

শহীদ জিয়া স্মৃতি সংসদ কমিটি পূর্নগঠন করার দাবি: নেতাকর্মীদের

প্রেস বিজ্ঞপ্তি:: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর সহযোগী সংগঠন শহীদ জিয়া স্মৃতি সংসদ। শহীদ জিয়া স্মৃতি সংসদের কেন্দ্রীয় কমিটি,জেলা ও মহানগর কমিটি আজ বিলুপ্তির পথে নেই কোন কার্যকরী ব্যবস্থা। এভাবে চলতে থাকলে আগামী দিনের আন্দোলনে শহীদ জিয়া স্মৃতি সংসদকে খুজে পাওয়া যাবে না।

দলের নেতা কর্মীরা বলেন, সংগঠনটিকে তৃণমূল পর্যায়ে নতুন ভাবে গঠন করে শক্তিশালী করা প্রয়োজন। কেন্দ্রীয় কমিটি এবং জেলা ও মহানগরের বিভিন্ন শ্রেণী-পেশার জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী ব্যাক্তিবর্গকে সম্পৃক্ত করে নতুন কমিটির মাধ্যমে এই অবৈধ সরকারকে হটাতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতকে আরো শক্তিশালী করতে হবে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আজীবন স্মৃতি সংরক্ষণ ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের১৯দফা কর্মসূচি প্রচার ও বাস্তবায়ন এবং আদর্শ দেশপ্রেম, উন্নয়ন-উৎপাদন এবং জাতির জন্য বিশেষ অবদানের স্মৃতিগুলো উজ্জীবিত রাখা ‘শহীদ জিয়া স্মৃতি সংসদ’ এর কাজ। এই সংগঠনটি ১৯৮২ সালের ৫ মে তৎকালীন এরশাদের সামরিক সরকারের আমলে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন শ্রদ্ধেয় জননেতা মরহুম স্পিকার ও সাবেক আইনমন্ত্রী মির্জা গোলাম হাফিজ।

৩য় বারের মত এপ্রিলের ২০১০ইং সালে বেগম খালেদা জিয়ার নির্দেশ ক্রমে কেন্দ্রীয় কমিটি গঠন করা হয় এবং একই সঙ্গে ৬০টি জেলা কমিটি ও ৬টি মহানগর কমিটি কেন্দ্রীয় কমিটি কর্তৃক অনুমোদিত হয়। উক্ত কেন্দ্রীয় কমিটির কার্যক্রমে আলহাজ্ব এম.এ. মান্নন জমাদার সভাপতি ও এডভোকেট নুরুল আমিন সাধারণ সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য মো: আলম খান সাংগঠনিক সম্পাদক দীর্ঘদিন সাংগঠনিক কার্যক্রমে অংশগ্রহন না করায় উক্ত কমিটিকে নতুন করে গঠন করার আহবান জানিয়েছেন দলের নেতা কর্মীরা।

আজ বুধবার কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক অধ্যাপক আনোয়ার হোসেন মন্ডল ফোনে বলেন, আলহাজ্ব এম.এ. মান্নন জমাদার সভাপতি দলীয় কার্যক্রমে দীর্ঘদিন অংশগ্রাহন না করায় সংগঠনটি কর্মকান্ড ব্যাহত হচ্ছে। আমারা কেন্দ্রীয় কমিটি গঠন কল্পে ইতি পূর্বে দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেছি তিনি বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরকে দায়িত্ব দিয়েছেন। বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর প্রতিটি জেলা কমিটির নেতা কর্মীদের সাথে সমন্নয়করে দলীয় কর্মকান্ড পরিচালনা করার নির্দেশ দেন।

সম্প্রতি শহীদ জিয়া স্মৃতি সংসদের কেন্দ্রীয় কমিটির এক জরুরী আলোচনার আয়োজন করা হয়, এতে সভাপতিত্ব করেন সংগঠনের দপ্তর সম্পাদক অধ্যাপক আনোয়ার হোসেন মন্ডল। সভায় অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির ক্রীয়া সম্পাদক সাংবাদিক নুরুল আলম, সাহাব উদ্দিন, ঢাকা মহানগরের রেজাউল কবির দীপু, মইদুল ইসলাম, আল আমিন, সৌদি আরব শাখার সহ-সভাপতি মো: আসাদুজ্জামান ভূইয়া, মহানগরের হাফিজ উদ্দিনসহ প্রমূখ উপস্থিত ছিলেন।

সভায় কমিটির সদস্যরা সংগঠনকে শক্তিশালী করার লক্ষে কমিটির সম্মেলনের মাধ্যমে নতুন সভাপতি নির্বাচিত করার প্রস্তাব দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *