আলোচিত বাংলাদেশ জাতীয় ঢাকা পার্বত্য চট্টগ্রাম প্রশাসন ব্রেকিং নিউজ

খাগড়াছড়ির জালিয়াপাড়ায় কৃষক বারি মাল্টা-১ এর সফল উৎপাদনের উপর মাঠ দিবস পালিত

নুরুল আলম: শনিবার বিকেল ৩টায় খাগড়াছড়ি জেলার জালিয়াপাড়া জাতীয় পুরুষ্কার প্রাপ্ত কৃষক সাহাজ উদ্দিন এর বাগানে আয়োজিত বারি মাল্টা-১ এর সফল উৎপাদনের উপর মাঠ দিবস পালিত হয়েছে।

জালিয়াপাড়ায় কৃষক বারি মাল্টা-১ এর সফল উৎপাদনের উপর মাঠ দিবসে আয়োজন ও অর্থায়নে পাহাড়ী কৃষি গবেষনা কেন্দ্র, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট খাগড়াছড়ি ও কৃষি গবেষণা ফাউন্ডেশন, বি এ আর সি, ফার্মগেট, ঢাকা।

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট মহাপরিচালক ড.আবুল কালাম আযাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রনালয়ে যুগ্ন সচিব  সনৎ কুমার সাহা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড.মোহাম্মদ আমীন, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, প্রনব ভট্টাচার্য্য অতিরিক্ত পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাঙ্গামাটি, রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-মামুন মিয়া, কৃষক প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন, মো: শাহাজউদ্দিন জালিয়াপাড়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড.মুন্সী রাশীদ আহমদ। এছাড়া বক্তব্য রাখেন কৃষক আতিউর রহমান।

বক্তারা বলেন বাংলাদেশ কৃষি প্রধান দেশ। এদেশের কৃষকেরা কষ্ট করে ফসল ফোলায়। তবে বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। এই সরকারের সময়ে কৃষকেরা বিনা মূল্যে,স্বল্প মূল্যে ও ন্যায্য মূলে সার ও চারা পাচ্ছে। ফলে কৃষকেরা ফসল ফোলাতে পারতেছে। দেশে উন্নয়নের কৃষকদের ভূমিকা অপরিসিম। তারা কষ্ট করে ফসল ফোলানোর কারনে দেশে খাদ্য অভাব নেই বললেই চলে। তবে এ কাজে তাদের নিরলস ভাবে সহযোগিতা করছে সরকারের কৃষি বিভাগ। কৃষক বারি মাল্টা-১ এর সফল উৎপাদনের উপর মাঠ দিবস পালনে ২শতাধিক কৃষক সমাবেশে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *