Home » আলোচিত বাংলাদেশ » নিয়োগ বাতিল ও ২সদস্যের অপসারণ দাবীতে সোমবার মানিকছড়িতে হরতাল

নিয়োগ বাতিল ও ২সদস্যের অপসারণ দাবীতে সোমবার মানিকছড়িতে হরতাল

নুরুল আলম:: খাগড়াছড়ি জেলা পরিষদের অধীনে আলোচিত ২৯৪ জন শিক্ষক নিয়োগ নিয়ে তীব্র অসন্তোষ দেখা দিয়েছে খোদ আওয়ামীলীগেই। জেলার ৯টি উপজেলার মধ্যে সাংগঠনিকভাবে শক্তিশালী মানিকছড়িতে খ্ষোভের আগুনে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন মূল দল এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার রাতে মৌখিক পরীক্ষার ফলাফল ঘোষণার পর থেকেই সামাজিক মাধ্যমসহ বিভিন্ন শেণী-পেশার মানুষ নিয়োগ নিয়ে বিরুপ সমালোচনায় মুখর হয়ে উঠেন। শনিবার সকালে নিয়োগে ঘুষবাণিজ্য এবং টাকার বিনিময়ে মেধাবীদের বাদ দিয়ে অপেক্ষাকৃত কম মেধাবীদের চাকরি দেয়ার অভিযোগে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন মানিকছড়ি উপজেলার আওয়ামীলীগ নেতাকর্মীরা।

এরপর বিকেল চারটায় মানিকছড়ি উপজেলার কয়েক’শ নেতাকর্মী খাগড়াছড়ি প্রেসক্লাবে জনাকীর্ন এক সংবাদ সম্মেলনে ঘুষ বাণিজ্যের জন্য জেলা পরিষদ সদস্য এম. এ. জব্বার এবং রে¤্রাচাই চৌধুরীর অপসারণ দাবি করেন।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি জয়নাল আবেদীন, সা: সম্পাদক মাঈনউদ্দিন, তিনট্যহরী ও বাটনাতলী ইউপি চেয়ারম্যানসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংবাদ সম্মেলনে এই দাবিতে আগামী সোমবার মানিকছড়ি উপজেলায় সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত সর্বাত্মক হরতাল কর্মসূচির ডাক দেন।

এই সময় ২০১৪ সালের ৬ ডিসেম্বর সন্ত্রাসীদের হাতে নিহত আওয়ামীলীগ নেতা চিংসামং চৌধুরীর স্ত্রী থু¤্রাউ মারমা অভিযোগ করেন, তিন মাসের অন্তস্বত্তা অবস্থায় স্বামী মারা গেলে জনপ্রতিনিধিরা চাকরির আশ^াস দিয়েছিলেন। এবারের লিখিত পরীক্ষায় ভালো করার পরও শুধুমাত্র টাকা না দেয়ায় তাঁকে অমানবিকভাবে বঞ্চিত করা হয়েছে।

About admin

Leave a Reply