পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের একাংশের কেন্দ্রীয় কমিটি গঠন


আল-মামুন,খাগড়াছড়ি:: নির্যাতিত পার্বত্য বাঙালিদের উচ্ছেদের নীল নকশা বির্তকিত ভূমি রিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধনী-২০১৬ বাতিল,বৈষম্য মূলক উপজাতি কোটা বাতিলের আন্দোলনসহ আট দফা দাবী বাস্তবায়নের আন্দোলন সংগ্রামে এগ্রিয়ে নেওয়ার প্রতিশ্রুদিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের একাংশের কেন্দ্রীয় কমিটি গঠনকল্পে চট্টগ্রাম মহানগর অস্থায়ী কার্যালয়ে ২০১৭-২০১৮ বর্ষের জন্য ১০১ জন সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।

এতে সারোয়ার জাহান খানকে সভাপতি, মো: সাহাজুল ইসলাম সজলকে কেন্দ্রিয় সাধারন সম্পাদক ও মো: ইখতিয়ার হোসেন ইমনকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। পার্বত্য জেলার বাসিন্দা ও অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে গঠিত ঢাকা মহাগনর, চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, তিন পার্বত্য জেলা, সকল উপজেলা এবং কলেজ কমিটি সমূহের মোট ৮২ জন কাউন্সিলরদের নিয়ে একটি জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। উক্ত বৈঠকে সকল কাউন্সিলদের ভোটের মাধ্যমে মেধাভিত্তিক সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা,সাংগঠনিক ভিত্তি ও ছাত্রত্বকে প্রাধান্য দেওয়া হয়।

পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ কেন্দ্রিয় কার্যনিবার্হী সংসদের উপদেষ্টা সাব্বির আহম্মেদ ও আলমগীর কবির সবাইকে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদদের নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটিকে সহযোগীতার আহবান জানান। গত ২৩ সেপ্টেম্বর ২০১৭ শনিবার সকালে এ কমিটি গঠন করা হয়। এতে কেন্দ্রীয় সাবেক কেন্দ্রিয় সভাপতি ও বর্তমান নিবার্হী সংসদের উপদেষ্ঠা সাব্বির আহাম্মেদ, সাবেক কেন্দ্রীয় সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি জনাব আলমগীর কবিরসহ কেন্দ্রীয় কার্য়নির্বাহী সংসদের অন্যান্য উপদেষ্টরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *