আলোচিত বাংলাদেশ জাতীয় দেশের খবর পার্বত্য চট্টগ্রাম প্রশাসন ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের দিনব্যাপী কর্মবিরতী


আল-মামুন,খাগড়াছড়ি:: সরকারের তহবিল থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন সুভিধার দাবীতে খাগড়াছড়িতে দিনব্যাপী কর্মবিরতী পালন করেছে বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখা। সোমবার সকাল ৯টা থেকে খাগড়াছড়ি পৌরসভা সকল কর্মকর্তা-কর্মচারীরা এ দাবী আদায়ের লক্ষে পৌর মিলনায়তনের সামনে অবস্থান নেয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি ও খাগড়াছড়ি পৌরসভা সহকারী প্রকৌশলী মো: জামাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভা সহকারী কর আদায়কারী অংক্য মং মারমা,খাগড়াছড়ি পৌর সভার সচিব পারভীন আক্তার খোন্দকার,নির্বাহী প্রকৌশলী দীলিপ কুমার বিশ্বাস,বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের দপ্তর ও প্রচার সম্পাদক সম্পাদক উজ্জ্বল দে। সংহতি প্রকাশ করেন কাউন্সিলর মাসুম রানা,অতিশ চাকমা,আনোয়ার হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, যোগাযোগ ব্যবস্থা, সুপেয় পানি সরবরাহ, রাস্তা আলোকিতকরণ, বর্জ্য ব্যবস্থাপনা সহ পরিবেশ উন্নয়ন, প্রাথমিক স্বাস্থ্য সেবা, চিত্ত বিনোদন, খেলাধুলা, জনশৃংখলা রক্ষা ইত্যাদি জনগুরুত্ত্বপূর্ন পরিসেবাগুলো জনগণের চাহিদা অনুযায়ী নিরবিচ্ছিন্ন তদারকী ও ব্যবস্থাপনায় টেকসইভাবে প্রদান করার লক্ষ্যে পৌর কর্মচারীরা নিরলস পরিশ্রম করে চললেও আজ পৌর কর্মকর্তা-কর্মচারীরা সংবিধানের নির্বাহী বিভাগের অন্যান্য দপ্তরের কর্মচারীদের ন্যায় পৌরসভার কর্মচরীদের সমস্ত ধরণের সুবিধা পাওয়ার অধিকার রয়েছে। ফলে তারা অর্ধহারে অনাহারে দিনাতিপাত করতে হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করে বর্তমান সরকারের সু-দৃষ্টি কামনা করেন।

এছাড়াও শক্তিশালী স্থানীয় সরকার গড়ার লক্ষ্যে সাংবিধানিক অধিকার, বিদ্যমান আইন এবং মানবিক দিকগুলি বিবেচনা করে সরকারী বাজেট থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা প্রদানের ব্যবস্থা করা এবং কেন্দ্রীয় ব্যবস্থাপনায় অবসরকালীন সুবিধা অর্থাৎ পিএফ, গ্রাচুইটি এবং পেনশন ব্যবস্থা চালু করার জোরদাবী জানান আন্দোলনরতরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *