আলোচিত বাংলাদেশ চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ রাজনীতি

খাগড়াছড়িতে বৃহস্পতিবার ইউপিডিএফের সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

ইউপিডিএফ গণতান্ত্রিক নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ : প্রতিবাদে ইউপিডিএফের লাঠি মিছিল

আল-মামুন,খাগড়াছড়ি:: ইউপিডিএফ থেকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিস্কৃত ও জেএসএস সংস্কারের একটি অংশ খাগড়াছড়িতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম, ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ গণতান্ত্রিক) নামে নতুন সংগঠন গড়ে তুলেছে। নিজেদের আত্মপ্রকাশ জানান দিতে বুধবার সকালে খাগড়াপুরস্থ কমিউনিটি সেন্টারে সাংবাদিক সম্মেলনের আয়োজন করে সংগঠনটি।

এ ঘটনার প্রতিবাদে খাগড়াছড়ি জেলা শহরের স্বনির্ভর থেকে লাঠি মিছিল করেছে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত পিসিপি,হিল উইমেন্স ফেডারেশন, গনতান্ত্রিক যুব ফোরামসহ অঙ্গ সংগঠন খাগড়াছড়ি জেলা শাখার নেতাকর্মীরা।

বুধবার সকাল সাড়ে ১০টায় লাঠি মিছিলটি স্বানির্ভর এলাকা থেকে শুরু করে প্রধান প্রধান প্রদক্ষিণ করে চেঙ্গী এস্কায়ারে এসে অবস্থান নেয়। সেখানে পুলিশ বাঁধারমুখে পড়ে এতে বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিপুল চাকমা। পুনরায় তাড়া স্বনির্ভরে গিয়ে শেষ করে।

এর আগে স্বনির্ভর বাজারে সংক্ষিপ্ত সমাবেশ করে সংগঠনটি। এতে বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা,ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা মাইকেল চাকমা,হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা সাংগঠনিক সম্পাদিকা রেশমী মারমা,পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সম্পাদিকা কাজলী ত্রিপুরা প্রমূখ। বক্তরা তাদের বক্তব্যে সংগঠন নিয়ে কোন ধরনের ষড়যন্ত্র মেনে নেওয়া হবে জানিয়ে হুশিয়ারী জানান। ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবেও বলে জানান নেতৃবৃন্দরা।

মাদক সন্ত্রাস ও দুবৃত্ত প্রতিরোধ কমিটির ব্যানারে রাষ্ট্রিয় সেনা মদদে নব্য মূখোশ বোরকা বাহিনী লেলিয়ে দিয়ে চাঁদাবাজী উৎপাত ও সন্ত্রাসের মাধ্যমে গণআন্দোলন ব্যাহত ষড়যন্ত্র নশাত করতে এগিয়ে আসুন,প্রতিরোধ অংশ নিন স্লোগারে সমাবেশ থেকে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধের ডাক দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *