আলোচিত বাংলাদেশ ক্রাইম নিউজ চট্টগ্রাম জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ রাজনীতি

গাড়ী ভাংচুর,সড়কে আগুন ও কঠোর পিকেটিং এর মধ্যে ইউপিডিএফ অবরোধে পালিত

আল-মামুন,খাগড়ছাছড়ি:: খাগড়াছড়িতে বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা সড়ক অবরোধে ৭টির বেশি গাড়ী ভাংচুর,পিকেডিংসহ কঠোর ভাবে পালিত হয়েছে। ইউপিডিএফ’র দল ছুটদের ইউপিডিএফ-গণতান্ত্রিক নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশের প্রতিবাদে ইউপিডিএফ এর প্রসিত বিকাল খীসা সমর্থিত গ্রুপ এ সড়ক অবরোধের ডাক দেয়। বৃস্পতিবার সকালে খাগড়াছড়ি-চট্টগ্রাম মহাসড়কের ফায়ার সার্ভিস এলাকায় টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে অবরোধ সমর্থিত পিকেটিংরা।

আমাদের নিজস্ব প্রতিবেদক ইমরান হোসেন ও বাবলু গুইমারা থেকে জানান, একই সময় গুইমারায় ইউপিডিএফ এর অবরোধ চলাকালে বাইল্যাছড়ি এলাকায় খাগড়াছড়িগামি নাইটকোচ শান্তি পরিবহন ঢাকামেট্টো ব ১৫-২২৮০ (এসি সার্ভিস) ও রামগড়ের যৌথখামার এলাকায় শান্তি পরিবহন ঢাকামেট্রো ব ১৪১০৩৩ এবং ঢাকামেট্রো ব ১৪২০৩৮ এবং আরো ৩ টি পিকআপ,১টি মাইক্রো ভাংচুর করা হয়। উক্ত ভাংচুরে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে যাত্রিদের মধ্যে ছিল আতঙ্ক। এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে না পারলেও টহলে ছিল সেনা বাহিনী।

ভাংচুরের বিষয়ে নাইটকোচের সুপারভাইজার মোশাররফ হোসেন বলেন, আমরা যখন বাইল্যাছড়ি এলাকায় পৌছি, ঠিক তখনি সামনে থেকে গুলতি দিয়ে মারবেল ছোড়া হয়। তখন গাড়ির সামনের গ্লাস ভেংগে যায়। এবং আমরা খাগড়াছড়ি না গিয়ে গুইমারায় ফিরে আসি।

এছাড়াও খাগড়াছড়ি জেলা শহরের স্বনির্ভরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়ে অবরোধের সমর্থনে পিকেটিং করতে দেখা যায়। তবে পানছড়ি সড়কসহ ৯ উপজেলার বিভিন্ন কিছু কিছু স্পর্টে রয়েছে তাদের শক্ত অবস্থান। বৃহস্পতিবার সাপ্তাহিক হাটের দিন হলেও বন্ধ রয়েছে দূরপাল্লার যান চলাচল। ফলে বাজারের ক্রেতা বিক্রেতার উপস্থিতিও কম দেখা গেছে।

খাগড়াছড়ি জেলা সদরের সাথে অভ্যন্তরীণ ও সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বেলা বাড়ার সাথে সাথে শহর কেন্দ্রিক পরিবহন গুলোর চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে। নির্ধারিত পরীক্ষা ও ক্লাস থাকায় পায়ে হেঁটে শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হয়েছে। রাঙামাটির সাজেকের সাথে যান চলাচল বন্ধ থাকায় খাগড়াছড়িতে শত শত পর্যটক আটকা পড়েছেন।

পুলিশ সুপার আলী আহমদ খান জানান, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়ন করা হয়েছে। অবরোধ চলাকালে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

গত ১৫ নভেম্বর দুপুরে খাগড়াছড়ি শহরের খাগড়াপুর এলাকায় ইউপিডিএফকে অগণতান্ত্রিক ও দুর্নীতিগ্রস্ত সংগঠন অ্যাখ্যা দিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে ইউপিডিএফ-গণতান্ত্রিক নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ করে। একই সময়ে ইউপিডিএফ প্রসিত বিকাশ খীসা সমর্থিতরা জেলা সদরের স্বর্ণিভর এলাকায় লাঠি মিছিল ও সমাবেশ করে তাদের প্রতিহতের ঘোষণা দিয়ে সড়ক অবরোধের ডাক দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *