আলোচিত বাংলাদেশ ক্রাইম নিউজ জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

গুইমারায় নব নির্মিত কলেজের গ্লাস ভাংচুর: বিভিন্ন মহলের নিন্দার ঝড়

[contact-form-7 404 "Not Found"]

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির গুইমারা উপজেলায় দুর্বৃত্ত কর্তৃক নব নির্মিত গুইমারা কলেজের ১৩টি জানালার গ্লাস ভাংচুরের ঘটনা ঘটেছে। রবিবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় বিভিন্ন মহলের নিন্দার ঝড় বইছে। নতুন এই উপজেলায় সকল সম্প্রদায়ের ছেলে-মেয়েদের একমাত্র কলেজটি নিমার্ণের পর পরই এ ধরণের ঘটনা শিক্ষা ব্যবস্থার জন্য হুমকি বলে উল্লেখ করেন স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিকসহ এলাকাবাসী।

আমাদের নিজস্ব প্রতিবেদক আবুল হোসেন রিপন জানান, রবিবার গভীর রাতে কে বা কারা গুইমারা রিজিয়ন সংলগ্ন পজার টিলা এলাকায় নব নির্মিত গুইমারা কলেজের ১৩টি জানালার গ্লাস ভাংচুর করে দুবৃত্তরা। তবে কেবা কারা এ ঘটনার সাথে জড়িত তা নিশ্চিত হওয়া জায়নি।

এ বিষয়ে গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটু বলেন, বিষয়টি আমার জানা নাই। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

গুইমারা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেমং মারমা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। এ সময় তিনি বলেন, এ কলেজ আমাদের দেশের সম্পদ। এ এলাকার সকলের সম্পদ। এ হামলা ও ভাংচুরের সাথে যে দল,গোষ্ঠিই জড়িত থাকুক না কেন দোষিদের আটক করে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান তিনি।

গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম এ ভাংচুরের ঘটনার নিন্দা জানিয়ে বলেন, বর্তমান সরকারের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে এ ধরণের হামলা করা হয়েছে। এ কলেজ সকলের সম্পদ। এটি কারো ব্যক্তিগত সম্পদ নয়। সকল জাতী-গোষ্ঠি সম্প্রদায়ের ছেলে-মেয়েরা এ প্রতিষ্ঠানে শিক্ষা অর্জনের মধ্য দিয়ে মাথা উচু করে বাঁচার পথ দেখবে। এ ঘটনার সাথে যেই জড়িত হোক তদন্ত সাপেক্ষে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান তিনি।

নব নির্মিত কলেজ ভাংচুরের ঘটনায় নিন্দা জানিয়েছে,গুইমারা উপজেলা প্রেসক্লাব সভাপতি সাংবাদিক নুরুল আলম। তিনি বলেন, এ উপজেলার একমাত্র কলেজটি নির্মান কাজ চলমান অবস্থায় এ ধরনের নেক্কারজনক হামলা ও ভাংচুর অমানবিক। ভাংচুরের সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান তিনি।

এদিকে গুইমারা কলেজ অধ্যক্ষ মোহাম্মদ নাজিম উদ্দিন এ হামলা ও ভাংচুরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের হামলার ঘটনা বিরল। এটি শুধু নিন্দনীয় নয়,সম্পন্ন অমানবিক ও বিবেকহীন মানসিকতার পরিচয় বলে উল্লেখ করে তিনি তদন্ত করে দোষিদের আটক ও শাস্তির দাবী জানান।

এছাড়াও গুইমারা কলেজ ভাংচুরের ঘটনায় নিন্দা জানিয়েছে, আওয়ামীলীগ,বিএনপি,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক,মেম্বার,স্থানীয় ব্যবসায়ীসহ সকল স্থরের নেতৃবৃন্দরা এ ঘটনার নিন্দা জানিয়ে জড়িতদের আটকের দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *