চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে পিসিপির ছাত্র সমাবেশ

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: পার্বত্য চট্টগ্রামের শিক্ষার্থীদের প্রতি অবিচার মানিনা সকল শিক্ষার্থীর সংবিধান স্বীকৃত অধিকার নিশ্চিত কর ও শিক্ষা মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক সার্কুলার প্রত্যাহারসহ ৮ দফা বাস্তবায়ন দাবিতে শনিবার সকাল সাড়ে ১০ টায় খাগড়াছড়ি সদরে স্বনির্ভর বাজারে খাগড়াছড়ি কলেজ শাখা আয়োজনে ছাত্র সমাবেশ করেছে বৃহত্তম পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ( পিসিপি)।

সমাবেশে খাগড়াছড়ি কলেজ শাখা পিসিপি সাধারন সম্পাদক অমল ত্রিপুরা সঞ্চালনায় ও ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা সভাপতিত্বে বক্তব্য রাখেন ,ইউনাইটেড পিপলস ডেমেক্রেটিক ফ্রন্ট ( ইউপিডিএফ) এর সংগঠক মিঠুন চাকমা, কেন্দ্রীয় পিসিপি সহ সভাপতি বিপুল চাকমা, কেন্দ্রীয় গণতান্ত্রিক যুব ফোরামের সাধারন সম্পাদক জিকু ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা শাখা হিল উইমেন্স ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক রেশমি মারমা।

উক্ত ছাত্র সমাবেশে স্বতঃস্ফুর্তভাবে মাটিরাঙ্গা, দিঘিনালা, মহালছড়ি , পানছড়িসহ বিভিন্ন উপজেলা থেকে ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন। সমাবেশ শেষে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।মিছিলটি উপজেলা পরিষদ, চেঙ্গী স্কোয়ার হয়ে স্বর্ণিভর এলাকায় এসে শেষ হয়।

সমাবেশে বক্তারা, সমাবেশে বক্তারা বলেন বিগত ১৭ আগস্ট/১৭ তারিখে পাহাড়ী ছাত্র পরিসদের নবীন বরন অনুষ্ঠানকে কেন্দ্র করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারী কলেজ শাখা-৬ এর সিনিয়র সহকারি সচিব নাসিমা খানম স্বাক্ষরিত এক সার্কুলারে রাঙামাটির নানিয়ার চর কলেজ করর্তৃপক্ষের বিরুদ্ধে ‘রাষ্ট্রবিরোধী কার্যকলাপ’এর অভিযোগ আনা হয়।

যা পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক অধিকার হরণ করে জাতিসত্তার আন্দোলনকে ধ্বংস করার ষড়যন্ত্র চক্রান্তের অংশ হিসেবে সম্পূর্ণ সংবিধান বিরোধী এবং বিতর্কিত উক্ত সার্কুলার প্রদান করা হয়েছে। নব্য মুখোশ বাহিনকে শায়েস্তা করার ও মানবিক চাপ মুক্ত করে প্রাইমারী শিশুদের সুষ্ঠু বিকাশ নিশ্চিতসহ শিক্ষা মন্ত্রণালয়ের জারিকুত অগণতান্ত্রিক সার্কুলা প্রত্যাহারসহ পিসিপি ঘোষিত ৮ দফা দাবি বাস্তবায়ন ও পার্বত্য চট্টগ্রামে দমন পীড়ন নির্যাতন বিরুদ্ধে ছাত্র যুব নারী সমাজসহ সর্বস্তরে জনগণের প্রতি আহ্বায়ন জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *