আন্তর্জাতিক আলোচিত বাংলাদেশ জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

গুইমারায় শহীদ বুদ্ধিজীবি দিবস উদযাপিত

মাসুদ রানা/বাবলু,গুইমারা:: গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে আওয়ামীলীগসহ সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও জনপ্রতিনিধিদের অংশ গ্রহণে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে শহীদ বুদ্ধিজীবি দিবস।

বৃহস্পতিবার সকালে সকলের অংশ গ্রহণে একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গুইমারা মডেল হাই স্কুলের শহীদ মিনারের বুদ্ধিজীবিদের স্মরণ করে পুষ্পমাল্য অর্পণের শেষে উপজেলা প্রাঙ্গনে গিয়ে আলোচনা সভা করে। শহীদ বুদ্ধিজীবিদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও পবিত্র ধর্ম গ্রন্থপাঠের শহীদদের আত্মার শান্তি কামনা করা হয় এতে।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা,গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম,সাধারণ সম্পাদক ও গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা,হাফছড়ি ইউনিয়ন চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, গুইমারা কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দিন,গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটো, গুইমারা ইসলামিয়া দাখিল মাদ্রাসা সুপার জয়নুল আবেদীন প্রমূখ।

বক্তারা বলেন, জাতীকে মেধা শূণ্য করে বাঙ্গালীরা জাতে মাথা তুলে বিশ্বের দরবারে দাঁড়াতে না পারে সে অপচেষ্টা চালায় পাকহানাদার বাহিনীসহ তাদের দোসররা। সকল বাঁধাকে ভেঙ্গে বাঙ্গালীরা আজ তাদের স্থান অর্জন করেন নিয়েছে। তাই সকলকে যে কোন ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকার আহবান জানান নেতৃবৃন্দরা।

অলোচনা সভায় এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,গুইমারা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি নুরুল আলমসহ সাংবাদিক ও স্থানীয় গণমান্য ব্যক্তি বর্গ অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *