আলোচিত বাংলাদেশ চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম প্রশাসন ব্রেকিং নিউজ সাফল্যের বাংলাদেশ

হানাদার মুক্ত দিবসে র‌্যালী,মিলাদ মাহফিল ও আলোচনা সভা

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে জেলা মুক্তিযোদ্ধা সংসদ,জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের যৌথ উদ্যোগ ও অংশ গ্রহণের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে খাগড়াছড়ি হানাদার মুক্ত দিবস। শুক্রবার সকাল সাড়ে ৯ টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কার্যালয় দোয়া মাহফিল ও আলোচনা সভা শেষে কার্যালয়ের সামনে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহরের টাউন হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়।

সেখানে জাতীয় পতাকা উত্তোলন করে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন শেষে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি ২৯৮ সংসদ সদস্য ও শরণার্থী বিষয়ক টাস্কফোর্সে চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম,খাগড়াছড়ি রিজিয়নের জিটু আই মেজর নাজমুস সালেহীন সৌরভ, খাগড়াছড়ির সহকারী পুলিশ সুপার আব্দুল আউয়াল চৌধুরী,জেলা পরিষদ সদস্য মংশেপ্রু চৌধুরী (অপু), সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা প্রমূখ।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তরা, হানাদার মুক্ত হওয়ার স্মৃতি চারণ করে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর গাছবান কুকিছড়ায় পাকবাহিনীকে হটিয়ে ১৫ ডিসেম্বর খাগড়াছড়িতে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয় বলে জানান। সেই সাথে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করে এদেশ নিয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সোচ্ছার থাকতে সকলের প্রতি আহবান জানান। বর্তমানে সরকারের সময় মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে উল্লেখ করে কোন সরকার এ ধরনের উদ্যোগ নেয়নি বলে তিনি মন্তব্য করেন।

প্রসঙ্গত: ১৯৭১সালের ১৫ডিসেম্বর রক্তক্ষয়ী যুদ্ধ শেষে পাকিস্তানি হানাদার ও তার দোসরদের হটিয়ে ১৯৭১সালের এই দিনে মুক্তিযোদ্ধারা ভাইবোন ছড়া থেকে খাগড়াছড়ি পুরো এলাকাকে শত্রুমুক্ত করেন। সে দিন খাগড়াছড়ির আকাশে ওড়ানো হয় স্বাধীন দেশের পতাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *