আলোচিত বাংলাদেশ জাতীয় পার্বত্য চট্টগ্রাম প্রশাসন ব্রেকিং নিউজ

গুইমারায় যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:: গুইমারা উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, বিএনপি সহ সর্বসস্তরের জনসাধারণ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালন করেছে মহান বিজয় দিবস। সকালে গুইমারা উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মাধ্যমে মহান বিজয় দিবসের কার্যদিবস শুরু হয়।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি,আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয়পতাকা উত্তোলন, এবং সকাল সাড়ে ৯টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার ভিডিপি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক প্রতিষ্ঠানের সমন্বয়ে কুজকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী করা হয়।

সকাল ১১টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়, আলোচনায় বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া,উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা,মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মগ,গুইমারা থানার অফিসার্স ইনচার্জ শাহাদাত হোসেন টিটো, উপজেলা আওয়ামীলীগের সভাপতি
জাহাঙ্গীর আলম,গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী,গুইমারা মাদ্রাসার সুপার জয়নুল আবেদীন,গুইমারা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক নুরুল আলমসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় গুইমারা অস্থায়ী উপজেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে মুক্তিযোদ্ধা পরিবারদের মাঝে ৫০ জনকে একটি করে কম্বলও ৫শ টাকা করে মোট ৫০টি কম্বল ও ২৫ হাজার টাকা প্রদান করে। বিজয় দিবস উপলক্ষে জোহর নামাজের পর জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং মহান মুক্তিযুদ্ধে শহীদের আত্মার শাান্তি কামনা করে মসজিদ, মন্দির, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় উপসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

দুপুরে এতিমখানা ও অনাথ আশ্রমে উন্নতমানের খাবার পরিবেশনা করা হয়। আলোচনা সভায় বক্তরা বলেন, আজ মহান বিজয় দিবস। একাত্তরের এই দিনে দখলদার পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণের মধ্য দিয়ে নয় মাসব্যাপী মুক্তিযুদ্ধের চূড়ান্ত বিজয় অর্জিত হয়েছিল। অগণিত শহীদের আত্মত্যাগের বিনিময়ে এই বিজয় সম্ভব হয়েছিল, আমরা তাঁদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী নেতাদের।শ্রদ্ধা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *