আন্তর্জাতিক আলোচিত বাংলাদেশ চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

গুইমারায় বিশ্ব শান্তির প্রত্যাশায় কুন্তিচন্দ্র কার্বারি পাড়ায় শুভ বড়দিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক:: আজ শুভ বড়দিন ভাই, আজ শুভ বড়দিন,খ্রীষ্ট যীশু এলেন ভবে, ছেড়ে স্বর্গের সিংহাসন। সুনীল কুমার সরকারের এই গান গেয়েই খাগড়াছড়ির গুইমারার উপজেলার কুন্তিচন্দ্র কার্বারীপাড়ায় খ্রীষ্টান ধর্মাবলম্বীদের শুভ বড়দিন।উদযাপন করেছে।

নানা উৎসাহ উদ্দিপনায় বড়দিন পালিত হওয়ার কথা থাকলেও বড়দিন পালনকারীদের মধ্যে ছিলো না কোনো উৎসবের আমেজ আনন্দ। তবু ছোট ছোট বাচ্চাদের মধ্যে আনন্দের কমতি ছিলোনা। সরেজমিনে গিয়ে দেখা যায়, কুন্তিচন্দ্র কার্বারীপাড়া সেন্টফল মিশন স্কুলের মধ্যে শুভ বড়দিন পালন করা হয়। মিশনে পবিত্র বাইবেল পাঠ করে এবং ধর্মীয় গান গাওয়ার পর প্রার্থনা করেন মিশনের ফাদার রিপন রায়।

এক পর্যায়ে কথা হয় খ্রীষ্ঠান ধর্মাবলম্বি জনিকা ত্রিপুরার সাথে, সে বলেন তিন সন্তান নিয়ে আমি এলাকায় বসবাস করি। আমার স্বামী এলাকায় বদলার কাজকর্ম করে। আমি ও অন্যের বাসাবাড়িতে কাজ করি। তিন সন্তান নিয়ে খুব কষ্টে দিনাতিপাত করি তাই বড়দিন উপলক্ষে আমার সন্তানদের জন্য কোন কিছু কিনে দিতে পারি নাই।

সেন্টফল মিশনের সেক্রেটারি অনিল বিকাশ ত্রিপুরা বলেন আমাদের এই এলাকা খুবই গরিব। আমাদের কোনো যায়গা থেকে আর্থিক সহযোগীতা না থাকায় আমরা কোনো করম করে স্কুলে বড়দিনের উৎসব পালন করছি। তবে তিনি আরো বলেন এই এলাকায় কোনো সরকারি প্রাথমিক বিদ্যালয় নেই। যদি সরকারি প্রাথমিক বিদ্যালয় থাকত তাহলে এলাকার ছেলেমেয়েদের অনেক উপকার হতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *