আলোচিত বাংলাদেশ চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে ইউপিডিএফের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বর্ণিল আয়োজন আর ফুলেল শ্রদ্ধায় শহীদদের স্মরণ

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে বর্নাঢ্য আয়োজনে ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে ইউপিডিএফ। আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে জেলা শহরের স্বনির্ভর এলাকায় নানা কর্মসুচী হতে নেয় সংগঠনটি। প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে বিভিন্ন বয়নের নারী-পুরুষ ও তরুণ-তরুনীরা অংশ নেয়।

নানা রঙের বেলুন উড়ানোর মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর আনন্দ উপভোগের মধ্যেও সকালে স্বনির্ভর মাঠে নির্মিত স্মৃতি ভাষ্কর্য্যে ১৯ বছরে (আন্দোলনে নিহত) শহীদ নেতাকর্মীদের স্মরণ করে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ইউপিডিএফের কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা,দেবদন্ত ত্রিপুরা ও নতুন কুমার চাকমাসহ সংগঠনটির নেতাকর্মীরা।

পরে এক মিনিট নীরবতা পালন করে শহীদদের আত্মার শান্তি কামনা করা হয়। এ সময় ইউপিডিএফের কেন্দ্রীয় নেতারা প্রতিষ্ঠার দীর্ঘ ১৯ বছরে আত্মত্যাগী নিহত নেতাকার্মীদের কথা তুলে ধরে, সংগঠনটির নানা বিষয় নিয়ে আলোচনা করে। পরে গনতান্ত্রিক এ আন্দোলনে জুম্ম জাতীকে ঐক্যবদ্ধ ভুমিকা পালনের আহবান জানান বক্তরা।

এ সময় ইউপিডিএফের সংগঠন মিঠুন চাকমা,গনতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা,পিসিপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাসহ সংগঠনটির সিনিয়র নেতাকর্মীরা এতে অংশ নেয়। পরে এক বর্নাঢ্য র‌্যালী স্বনির্ভর মাঠ থেকে শুরু হয়ে চেঙ্গী এস্কায়ার হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্বনির্ভর গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *