আলোচিত বাংলাদেশ ক্রাইম নিউজ চট্টগ্রাম দেশের খবর পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে ইউপিডিএফের সংগঠক মিঠুনকে গুলি করে হত্যা

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ি জেলা সদরের পানখাইয়াপাড়া সড়কের সুইচগেইট এলাকায় ইউনাটেড পিপলস ডেমোক্রেডিট ফ্রন্ট (ইউপিডিএফ) এর সংগঠক মিঠুন চাকমা (৪০)কে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। বুধবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মিঠুন চাকমা খাগড়াছড়ি সদরের অর্পনা চৌধুরী পাড়া এলাকার মৃত স্বপন কিশোর চাকমার ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আবদুল হান্নান জানান, দুস্কৃতিকারীরা মিঠুন চাকমাকে লক্ষ করে কাজ থেকে গুলি করে। এতে তার মৃত্যু হয়েছে। এই হত্যা কান্ডের রহস্য উদঘাটনের জন্য ও খুনিদের গ্রেফতার করতে পুলিশ অভিযানে নেমেছে বলে তিনি জানান।

জানা যায়, বুধবার কোর্টে হাজিরা শেষে ১২টার দিকে নিজ বাড়িতে ফেরার পথে একদল সশস্ত্র সন্ত্রাসী তাকে অপহরণ করে পরে সন্ত্রাসীরা তাকে সুইচগেইট এলাকায় নিয়ে তার পেটে ও মাথায় গুলি করে ফেলে রেখে যায়। সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ইউপিডিএফ এর নিন্দা:: ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সাধারণ সম্পাদক রবি শংকর চাকমা ৩ জানুয়ারি ২০১৮ বুধবার এক বিবৃতিতে খাগড়াছড়িতে সেনা-সৃষ্ট নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসী কর্তৃক ইউপিডএফ সংগঠক মিঠুন চাকমাকে গুলি করে হত্যার ঘটনাকে ‘কাপুরুষোচিত, বর্বরোচিত ও ক্ষমার অযোগ্য অপরাধ’ বলে মন্তব্য করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তিনি অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেছেন, ‘ইতিপূর্বে রাঙামাটিতে দুই ইউপিডিএফ কর্মী ও সমর্থককে খুনের পরও প্রশাসনের পক্ষ থেকে চিহ্নিত হত্যাকারীদের বিরুদ্ধে কোন ধরনের ব্যবস্থা গ্রহণ না করায় খুনীরা খোদ খাগড়াছড়ি শহরে খুন করার দুঃসাহস পাচ্ছে।’ইউপিডিএফ নেতা বলেন মিঠুন চাকমাসহ সম্প্রতি নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের হাতে নিহত ইউপিডিএফ সদস্য ও সমর্থকদের মৃতুর দায় সরকার এড়াতে পারে না।

তিনি মিঠুন চাকমাকে নির্যাতিত অধিকারহারা মানুষের পরম বন্ধু এবং পূর্ণস্বায়ত্তশাসনের লড়াইয়ে একজন নিবেদিত সৈনিক বলে উল্লেখ করেনএবং বলেন, দেশে বিগত জরুরী অবস্থার সময় পার্বত্য চট্টগ্রামে ভূমি বেদখল বিরোধী আন্দোলনে তার সাহসী ভূমিকা জুম্ম জনগণ শ্রদ্ধার সাথে স্মরণ করবেন।মিঠুন চাকমা কেবল পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জনগণের জন্য লড়াই করেননি, তিনি দেশের অপরাপর অঞ্চলের নিপীড়িত সংখ্যালঘু জাতিসহ শ্রমিক কৃষক মেহনতি মানুষের মুক্তির জন্যও কাজ করেছেন বলে মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *